bnbd-ads
bnbd-ads

জাবিতে ছাত্র সমাজের ইফতার মাহফিল

জাবি করেসপন্ডেন্ট
২১ মে ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৯:৪৮

জাবিতে ছাত্র সমাজের ইফতার মাহফিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নতুন কমিটি আত্মপ্রকাশের পর প্রথম অনুষ্ঠানেই তিন শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে ইফতার মাহফিল করলো জাতীয় পার্টির ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্র সমাজ’।

মঙ্গলবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার রুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেমিনার রুমটি শিক্ষার্থীদের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ দেখা যায়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম মিলন। তিনি তার বক্তব্যে সহনশীল ও সুষ্ঠু ছাত্র রাজনীতি চর্চায় অভ্যস্ত হতে নেতা-কর্মীদের দিক নির্দেশনা দেন। একই সাথে ছাত্র সমাজকে জাতীয় রাজনীতির গৌরবোজ্জ্বল ইতিহাস পুনরুদ্ধার ও ইতিবাচক অবদান রাখার আহ্বান জানান।

সাভাপতির বক্তব্যে জাবি শাখার আহ্বায়ক মাসউদী মামুন এরশাদের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ‘জাতীয় ছাত্র সমাজের কমিটিকে এক শ্রেণীর বুদ্ধিজীবীরা নেতিবাচক সামলোচনা করে। কিন্তু ছাত্র সমাজ গুটি কয়েক জন বিচ্ছিন্ন সামালোচকের লোকচক্ষুর ভয়ে কাপে না। ছাত্র রাজনীতির দুরাবস্থা ও ক্রান্তিকালীন সময়ে নেতিবাচক দৃষ্টিভঙ্গি ঘুচাতে আমরা ‘জাতীয় ছাত্র সমাজ’ আবারো বেড়ে ওঠার প্রয়াস চালাচ্ছি।’

বাংলাদেশে জাতীয় পার্টি ও জাতীয় ছাত্র সমাজের শক্ত অবস্থানের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, ‘জাতীয় সংসদে সম্মানজনক সংখ্যক সদস্য নিয়ে দেশবাসীর আশা ও আস্থা অর্জনে আমরা শাতভাগ সক্ষম হয়েছি। জাতীয় পার্টির জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। দেশের জনগণ এখনো জাতীয় পার্টির উপর আস্থা রাখে। ছাত্র সমাজ সেই আস্থাকে আরো মজবুত করতে প্রাণপন চেষ্টা করবে।’

ইফতার মাহফিলে সবুজ সরকার শুভর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় ছাত্র সামাজের যুগ্ম আহ্বায়ক সুলতান জিশান উদ্দিন প্রধান, জিয়াউল হক জুয়েল, নকিবুল হাসান নিলয় ও কেন্দ্রীয় ছাত্রনেতা ডা. আব্দুল্লাহ আল ফাত্তাহ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এম রেজাউল ইসলাম হাসিব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক ইরফাত শেখ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সদস্য সচিব শহিদ হাসান সৈকত।

প্রসঙ্গত, গত ৩০ মার্চ সংবাদ সম্মেলন করে ১৩ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে জাতীয় পার্টির ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্র সমাজ’। এরপর সংগঠনটির কোনও কার্যক্রম চোখে না পড়লেও মঙ্গলবার ৩ শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে ইফতার মাহফিল করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নিজেদের অবস্থান জানান দিয়েছে সংগঠনটি।

ব্রেকিংনিউজ/এমএ/জেআই

bnbd-ads
MA-in-English
bnbd-ads