bnbd-ads
bnbd-ads

আগামী মাসেই হচ্ছে চবি ছাত্রলীগের কমিটি

মিনহাজ তুহিন, স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুন ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৭:২৬

আগামী মাসেই হচ্ছে চবি ছাত্রলীগের কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি গঠন করা হচ্ছে আগামী মাস জুলাইয়ে। দীর্ঘ ১৮ মাস কমিটিহীন থাকার পর কেন্দ্রীয় ছাত্রলীগ এই উদ্যোগ নিল।

বুধবার ( ১২ জুন) বিকেলে ব্রেকিংনিউজের সাথে একান্তে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজোওয়ানুল হক চৌধুরী শোভন।

তিনি বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী মাসে জুলাইয়ে আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি দিয়ে দিব।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে চবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনকে কেন্দ্র করে দুইবার স্থগিতও করা হয় কমিটি। সর্বশেষ ২০১৭ সালের ৬ ডিসেম্বর কেন্দ্র থেকে চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, ছাত্রলীগের গৌরব ও ঐতিহ্যে এই ইউনিটকে গতিশীল, সুসংহত করার লক্ষ্যে নতুন কমিটি ঘোষণা করার লক্ষে ২০১৭ সালের ১২ ও ১৩ নভেম্বর চবিতে সাংগঠনিক সফরে আসেন ৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রের প্রতিনিধি দল। তখন প্রতিনিধি দল পদ প্রত্যাশী ৯৬০ জনের জীবনবৃত্তান্ত সংগ্রহ করে। যদিও পরে আর কমিটি দেয়া হয়নি।

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের আগ মুহূর্তে শাখা ছাত্রলীগের কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও অদৃশ্য কারনে তা আলোর মুখ দেখেনি। এরপর শোভন-রাব্বানী কমিটি দ্বায়িত্ব নেয়ার পর বেশ কয়েকবার কমিটির গুঞ্জন শুনা গেলেও তা দৃশ্যমান হয়নি।

ব্রেকিংনিউজ/ এসএ