চবিতে ছাত্রলীগের রক্তদান কর্মসূচি

চবি করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০১:০৫

চবিতে ছাত্রলীগের রক্তদান কর্মসূচি

ডেঙ্গু জ্বর মহামারি আকার ধারণ করায় ডেঙ্গু ভাইরাস আক্রান্ত রোগীদের রক্ত যোগান দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রক্তদান কর্মসূচি পালন করেছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে ছাত্রলীগের কর্মীরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা রক্তদান করেন।

সোমবার (৫ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এই রক্তদান কর্মসূচি পালিত হয়।

পরে ছাত্রলীগের পক্ষে রক্তদাতাদের স্বীকৃতস্বরূপ সদন প্রদান করেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

এই কর্মসূচি পালনের সময় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের দুঃসময়ে বা যে কোনো বিপর্যয়ে সদা সজাগ ছিলো এবং থাকবে। বন্যা বা অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের সময় ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সম্প্রতি সারাদেশে চলমান ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের রক্তের যোগান দিতে চবি ছাত্রলীগ এ ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। আমরা এই কার্যক্রমে যথেষ্ট সাড়া পেয়েছি। ছাত্রলীগের নারী নেত্রীরা ও এতে অংশগ্রহণ করেছেন। 

ডেঙ্গু রোগীদের সহায়তা দেয়া হবে জানিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ছাত্রলীগের সাধারণ ছাত্রদের অধিকার আদায়ের পাশাপাশি দেশের যে কোন সংকট মুহূর্তে কাজ করেছে। এরই ধারাবাহিকতায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের সহায়তার জন্য আমরা রক্তদান কর্মসূচির আয়োজন করেছি। রেড ক্রিসেন্টের সহায়তায় এ কর্মসূচি পালন করা হয়েছে। এই প্রতিষ্ঠানেই রক্ত জমা দিয়েছি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেকোনো শিক্ষক-শিক্ষার্থীদের প্রয়োজনের রেড ক্রিসেন্ট পাশে থাকবে বলে আমাদের আশ্বাস দিয়েছেন। 

অন্যদিকে বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

ব্রেকিংনিউজ/এমজি