জাবিতে পরিবহন সংকট নিরসনের দাবিতে অবরোধ

জাবি করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৩৪

জাবিতে পরিবহন সংকট নিরসনের দাবিতে অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসনের দাবিতে অবরোধ কর্মসূচি পালন করেছে ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে এ কর্মসূচি পালন করেন সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থী। 

এ সময় শিক্ষকদের যাতায়াতের বাস চলাচলে বাধা দেন তারা। এ জন্য ১টা ১৫ মিনিটের বাস নির্ধারিত সময়ে ছাড়তে পারেনি বলে জানিয়েছেন বাস চালকরা। 
পরে শিক্ষার্থীদের অবস্থানের কথা জানতে পেরে পরিবহন কার্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আলী আজম তালুকদার সেখানে যান। পরে শিক্ষার্থীরা তার সাথে পরিবহন সংকটের সমাধানের বিষয়ে কথা বলেন। 

এ সময় অধ্যাপক আলী আজম তালুকদার বলেন, ‘শিক্ষার্থীদের জন্য আগামী ১০দিনের মধ্যে ৫২ আসনের নতুন দুইটি বাস পরিবহন পুলে যুক্ত করা হবে।’ এ আশ্বাসের পরে ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেন।

দাবি বাস্তবায়ন না হলে আবার কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়ে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক বলেন, ‘আমরা শিক্ষার্থীদের পরিবহন সমস্যা নিয়ে দীর্ঘ দিন যাবত কথা বলে আসছি। কিন্তু প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি। আমরা চাই শিক্ষার্থীদের জন্য নতুন বাস যুক্ত করা হোক।’ পাশাপাশি পরিবহন সংকট নিরসনের জন্য পরিত্যাক্ত বাসগুলো সংস্কার করে চলাচলের ব্যবস্থা করার আহবান জানান তিনি।

ব্রেকিংনিউজ/ এসএ