নয় দফা দাবি জানিয়ে ইবি প্রশাসককে স্মারকলিপি ছাত্রমৈত্রীর

এম এইচ কবির, ইবি করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০২:২০

নয় দফা দাবি জানিয়ে ইবি প্রশাসককে স্মারকলিপি ছাত্রমৈত্রীর

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পরিবহন প্রশাসক বরাবর ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ, পরিবহন যান বৃদ্ধিসহ নয় দফা দাবি পেশ করেছে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা। 

বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) আরিফুজ্জামান আরিফ এবং সাধারণ সম্পাদক আব্দুর রউফ সাক্ষরিত এক স্মারকলিপিতে তারা বলেন, বর্তমান প্রশাসনের সময় শিক্ষার মান, প্রগতিশীলতার চর্চা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে সকল ক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে। 

পরিবহন নির্ভর বিশ্ববিদ্যালয় হওয়ায়, পরিবহন ব্যবস্থায় গতিশীলতা আনার জন্য তারা ৯ দফা দাবি পেশ করেন।

দাবিগুলো হলো, শিক্ষার্থীদের সংখ্যানুপাতে নিজস্ব পরিবহন বৃদ্ধি করা, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করা, কুষ্টিয়ায় কাস্টম মোরে অবস্থিত ক্যাম্পাসের বাস টার্মিনালে ছেলে এবং মেয়েদের আলাদা আলাদা টয়লেট নির্মাণ করা, ক্যাম্পাসের বাস টার্মিনালে শিক্ষার্থীদের জন্য যাত্রী ছাউনি নির্মাণ করা, ক্যাম্পাসের নিজস্ব গাড়ি এবং ভাড়ায় চালিত প্রত্যেক গাড়ির হেলপার নিয়োগ দেয়া, প্রতিটি গাড়িতে উঠলাম উল্লেখপূর্বক স্টিকার এবং প্ল্যাকার্ড সংযোজন করা, প্রত্যেক গাড়িতে পরিবহন নাম্বার সম্বলিত স্টিকার লাগানো, পরিবহন শ্রমিক দ্বারা কোনো শিক্ষার্থী অথবা শিক্ষার্থী তারা কোনো পরিবহন শ্রমিক লাঞ্ছিত হলে তদন্তপূর্বক তার শাস্তির ব্যবস্থা করা এবং ক্যাম্পাসের অভ্যন্তরের সকল যানবাহন সর্বোচ্চ গতিসীমা ১৫ কিলোমিটার নির্ধারণ করা। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ধীরে ধীরে সকল সমস্যা সমাধানের আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র মৈত্রী ইবি শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) আকিফুজ্জামান আকিব, সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক শামসুল ইসলাম সুমন, শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আশিকুল ইসলাম পাটোয়ারীসহ ছাত্রমৈত্রীর কর্মী-সমর্থকরা।

ব্রেকিংনিউজ/এসএসআর