বাঁচতে চায় চবি শিক্ষার্থী পল্লব

চবি করেসপন্ডেন্ট
৭ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৮:১৫

বাঁচতে চায় চবি শিক্ষার্থী পল্লব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভাষা ও ভাষা বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী পল্লব চাকমা। কিছুদিন আগেও বন্ধু-বান্ধবদের সাথে মিলেমিশে ছিল প্রাণবন্ত। হেসে-খেলে জমিয়ে রাখতো আড্ডা। কিন্তু হঠাৎ কিডনি রোগে আক্রান্ত হয়ে বর্তমানে শয্যাশায়ী হয়ে অনেকটা মৃত্যুপথযাত্রী। তার দুটি কিডনির ৯০ শতাংশ নষ্ট হয়ে গেছে। বর্তমানে তাকে ঢাকায় শ্যামলী কিডনি ও ইউরোলোজী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা তেমন ভালো নেই। শরীরে দেখা দিচ্ছে বিভিন্ন উপসর্গ। তাই আপাতত সেখানে কিডনি ডায়ালাইসিস করে সাপোর্ট দেওয়া হচ্ছে। তার চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। 

জানা যায়, রাঙামাটি জেলার বরকল উপজেলাধীন ১নং সুবলং ইউনিয়নের, চেয়াম্যান পাড়ার গ্রামের স্থায়ী বাসিন্দা পল্লব চাকমা। সুঠামদেহী ও স্বাস্থ্যবান হওয়া সত্ত্বেও তার হঠাৎ শারীরিক জটিলতা দেখা দেয়ায়  গত ২৩ আগস্ট ডাক্তারের পরামর্শ অনুযায়ী চট্টগ্রামের একটি ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার পর কিডনিতে জটিল রোগ ধরা পড়ে। চট্টগ্রামের ডাক্তার এবং রাঙামাটি সিভিল সার্জন এর পরামর্শক্রমে তাকে  ঢাকায় শ্যামলী কিডনি ও ইউরোলোজী হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমান সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তাকে দেশের বাইরে নতুন কিডনি প্রতিস্থাপনের জন্য নিয়ে যাওয়া লাগবে। এর জন্য আনুমানিক পনেরো লাখ টাকার প্রয়োজন। কিন্তু তার পরিবারের পক্ষে এই বিপুল পরিমাণ খরচ বহন করা সম্ভব নয়। তাই সমাজের বিত্তবানসহ সকল শ্রেণির মানুষের কাছে এই দূরারোগ্য ব্যাধির চিকিৎসার জন্য তার পিতামাতা, পরিবার, বন্ধুবান্ধব ও শুভকাঙ্ক্ষিরা আকুল আবেদন জানাচ্ছে।

সাহায্য পাঠানো যাবে–
১. বিকাশ নাম্বার (পার্সোনাল) -০১৮৪০০০৭৬৭৪ (প্রিয় কুমার চাকমা)
২.বিকাশ নাম্বার (পার্সোনাল) -০১৮২০৩৬২০৭৮ (সুপন চাকমা)
২.বিকাশ নাম্বার (পার্সোনাল) -০১৮৬৩২৩২০৩৫ (মুকুল তালুকদার)
৩.বিকাশ নাম্বার (পার্সোনাল) -০১৮৫১০১০৬২৬ (তুপেল চাকমা)
৪.বিকাশ নাম্বার (পার্সোনাল) -০১৮৮১২৭০২৮৯(রিজেব চাকমা)
৫.বিকাশ নাম্বার (পার্সোনাল) -০১৮৭৬৮৪০২৭৭ (রমেশ চাকমা)

ব্যাংকের মাধ্যমে সাহায্য পাঠাতে ব্যাংক অ্যাকাউন্ট-সোনালী ব্যাংক, নিউ কোর্ট বিল্ডিং, রাঙামাটি শাখা -৫৪১৯৭০১০১৬৯৩০ (account holder:prince talukdar)

ব্রেকিংনিউজ/এমজি