আবারো ইবির প্রক্টর হলেন মাহবুবর রহমান

ইবি করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ১১:১৭

আবারো ইবির প্রক্টর হলেন মাহবুবর রহমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তৃতীয়বারের মতো প্রক্টর হলেন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান।

রেজিস্ট্রার সূত্রে জানা যায়, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান গত ২৬ আগস্ট এ পদ থেকে অব্যহতির জন্য আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে তাকে এ পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে এবং অধ্যাপক ড. মাহবুবর রহমানকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রবিবার (৮ সেপ্টেম্বর) প্রক্টর পদে নিয়োগ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

জানা যায়, ২০১৪ সালে তিনি প্রথম প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরে ২০১৫ সালে তিনি দ্বিতীয়বারের মতো পুনরায় প্রক্টর হিসেবে নিয়োগ পান। বিশ্ববিদ্যালয়ের সকল জায়গাতেই রয়েছে তার সুনাম-সুখ্যাতি। বর্তমান সময়ে তার কয়েকটি অর্জনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ফার্নিচার সরবরাহ, শোভাবর্ধন করতে রাস্তার দুপাশে অসংখ্য ফুল গাছ লাগানো ও ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতকরণ অন্যতম।

এছাড়া প্রগতিশীল কর্মকাণ্ডকে বেগবান করার জন্য যাবতীয় পদক্ষেপও গ্রহণ করেন তিনি। শুধু তাই নয় সর্বপ্রথম তিনি হল ভিত্তিক ছেলে-মেয়েদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছিলেন।

ব্রেকিংনিউজ/এমজি