আবরার হত্যার ‘প্রতিবাদী ব্যানার’ ছাত্রলীগের পায়ে পদদলিত

জবি করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৮:১৯ আপডেট: ০২:৫৭

আবরার হত্যার ‘প্রতিবাদী ব্যানার’ ছাত্রলীগের পায়ে পদদলিত

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে কঠোর সমালোচনা মুখে ছাত্রলীগ। এবার আবরার ফাহাদের প্রতিবাদী ব্যানারকে পদদলিত করে আরেক সমালোচনা জন্ম দিল ছাত্রলীগ। 

বুধবার (৯ অক্টোবর) সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জ‌বি) শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে।

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ওই ব্যানার নিয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে।

মিছিলটি অবকাশ ভবনের সামনে আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়। এ সময় জবি ছাত্রদলের সহ-সভাপতি মিজানুর রহমান নাহিদ এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফ গুরুতরসহ বেশ কয়েকজন আহত হয়। এছাড়া এ ঘটনায় জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে আটক করে কোতোয়ালি থানায় নিয়ে যায় পুলিশ।

আবরার ফাহাদের ছবি যুক্ত ‘বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে ছাত্রলীগ কর্তৃক পিটিয়ে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল’ লেখা সম্বলিত ছাত্রদলের ব্যানার ছিনিয়ে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় মিরাজ, ইসলামিক স্টাডিজ বিভাগের ১১তম ব্যাচের মিরাজ, প‌রিসংখ্যান বিভাগের ১১তম ব্যাচের মিনন মাহফুজ, হিসাব বিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের আতিক হাসান প্রিন্স এবং দর্শন বিভাগের ১৩ তম ব্যাচের ফরিদকে ব্যানারের ওপর দাঁড়িয়ে উল্লাস করে।

ব্রেকিংনিউজ/এমএন/ এসএ