​আবরার হত্যার বিচার দাবিতে চবি ছাত্রদলের মশাল মিছিল

মিনহাজ তুহিন, চবি করেসপন্ডেন্ট
৯ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ১০:২৯ আপডেট: ০২:৫৭

​আবরার হত্যার বিচার দাবিতে চবি ছাত্রদলের মশাল মিছিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসি ও ভারতের সাথে গঠিত সকল চুক্তি বাতিলের দাবিতে মশাল মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদ ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদের নেতৃত্বে মশাল মিছিলটি নগরীর ষোলশহর স্টেশন সংলগ্ন সড়ক থেকে শুরু হয়ে ২ নং গেইটে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদ বলেন, স্বৈরাচার সরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে রামপাল বিদ্যুৎকেন্দ্র, টিপাইমুখ বাঁধসহ সর্বশেষ ফেনী নদীর পানি প্রদান, চট্টগ্রাম বন্দর ব্যবহারের সুযোগসহ একের পর এক দেশবিরোধী চুক্তি করেই যাচ্ছেন, যা স্পষ্টত এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে।

সরকারের এসব রাষ্ট্রবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে যখনি দেশপ্রেমী জনতা সোচ্চার হয়েছে তখনি তাদের দমন নিপীড়নের সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় একজন সচেতন ও দেশপ্রেমিক আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে সরকার দলীয় ছাত্র সংগঠন বুয়েট ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ। আমরা এই দীপ্ত কণ্ঠে বলতে চাই, অবিলম্বে আবারার ফাহাদের খুনিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির আদেশ দেয়া হোক এবং দ্রুত তা কার্যকর করে ভারতের সাথে গঠিত দেশবিরোধী তথা রাষ্ট্রের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিল করা হোক। 

এসময় শহিদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘অন্যথায় এদেশের সচেতন ছাত্রসমাজকে সাথে নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল এই অবৈধ, দেশদ্রোহী সরকার পতনের সহিংস আন্দোলনের ডাক দিবে।’

শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইয়াছিন এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক মাসুমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, আরাফাত খাঁন, আব্দুল কাদের। এছাড়া এসময় হল-অনুষদের আহ্বায়ক, সদস্য সচিব ও যুগ্ম আহ্ববায়কবৃন্দ উপস্থিত ছিলেন। 

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads