গণমাধ্যম ছাড়া ভিসির সঙ্গে বৈঠকে বসবে না আন্দোলনকারীরা

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৫৬ আপডেট: ০৯:৪২

গণমাধ্যম ছাড়া ভিসির সঙ্গে বৈঠকে বসবে না আন্দোলনকারীরা

গণমাধ্যম ছাড়া শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। তবে তার এই প্রস্তাবের বিষয়ে শিক্ষার্থীদের মতামত চাইলে তারা তা প্রত্যাখ্যান করেছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকালে শিক্ষার্থীদের এ প্রস্তাব দেয়া হয়। পরে ক্যাম্পাসের সামনে অবস্থানরত শিক্ষার্থীদের সামনে এ বিষয়টি ঘোষণা দেওয়া হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলা হয়, উপাচার্য গণমাধ্যম ছাড়া কাউন্সিল অফিসে শিক্ষার্থীদের সবার সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব দিয়েছেন। আমরা কি মিডিয়া ছাড়া সেখানে বৈঠকে বসব? জবাবে শিক্ষার্থী জনান, মিডিয়া ছাড়া কোনও বৈঠক হবে না।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দুপুর থেকে দুই ঘণ্টা ধরে উপাচার্যের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন। কিন্তু উপাচার্যের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারেননি তারা। পরে উপাচার্যের ব্যক্তিগত সহযোগীর সঙ্গে যোগাযোগ করে তারা জানতে পেরেছেন যে উপাচার্য কাউন্সিল অফিসে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে রাজি আছেন।

তবে কোনো গণমাধ্যম কর্মীদের প্রবেশাধিকার থাকবে না সেখানে। ভিসির পক্ষ থেকে আসা এই প্রস্তাবে রাজি না শিক্ষার্থীরা। তাদের দাবি খোলা জায়গায় গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে উপাচার্য তাদের সঙ্গে আলোচনা করবেন।

পরে আন্দোলনকারীরা বলেন, উপাচার্যকে গণমাধ্যমের সামনে এসেই আমাদের প্রশ্নের জবাব দিতে হবে। অন্যথায় আমরা কোন বৈঠকে বসব না। আমাদের এই সিদ্ধান্ত উপাচার্যকে জানিয়ে দেওয়া হবে।

পরে তারা আজকের মতো অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন। এছাড়াও বিকালে আবরারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হবে।

ব্রেকিংনিউজ/ টিটি/ এসএ 

bnbd-ads