আরও উত্তপ্ত জাবি, ফের ভিসির বাসভবন ঘেরাওয়ের ঘোষণা

জাবি করেসপন্ডেন্ট
৬ নভেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:২১ আপডেট: ০৪:৪৮

আরও উত্তপ্ত জাবি, ফের ভিসির বাসভবন ঘেরাওয়ের ঘোষণা

বন্ধ ঘোষণারও পর আবাসিক হল না ছাড়া, আন্দোলন চালিয়ে যাওয়া নিয়ে আরও উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। এরই মধ্যে আবারও ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবন ঘেরাও কর্মসূচির ঘোষণা করেছে আন্দোলনকারীরা।

বুধবার (৬ নভেম্বর) পূর্ব ঘোষিত সংহতি সমাবেশ শেষে অন্দোলনের মুখপাত্র অধ্যাপক রাইয়ান রাইন এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘গতকাল দুপুরে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর যে হামলা চালানো হয়েছে এবং চলমান আন্দোলন দমাতে বিশ্ববিদ্যালয় বন্ধ ও হল খালির করার ঘোষণাকে আমরা প্রত্যাখ্যান করছি। একই সঙ্গে আবারও বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করব।’

এদিকে, বুধবার (৬ নভেম্বর) বেলা সাড়ে ৩টার মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল আবাসিক হল খালি করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সব ধরনের চাপ উপেক্ষা করে আন্দোলনের মাঠে থাকার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

হল খালি করার বিষয়ে অধ্যাপক বশির আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল দোকান বন্ধ থাকবে। এছাড়া সাড়ে ৩টার মধ্যে হল সকল খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। এরপরও হলে অবস্থান করলে প্রশাসনের পক্ষ থেকে যেকোনো সিদ্ধান্ত নেওয়া হবে।’

এর আগে উপাচার্যের পদত্যাগ বা অব্যাহতির দাবিতে দুর্নীতিবিরোধী আন্দোলনকালীদের ওপর মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে হামলা চালান শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলার প্রতিবাদে শুরু হয় বিক্ষোভ।

পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে ওইদিন বিকেল সাড়ে ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়।

তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে বুধবার (৬ নভেম্বর) দুপুর পর্যন্ত বেশির ভাগ শিক্ষার্থী আবাসিক হলে অবস্থান অব্যাহত রাখেন এবং আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

ব্রেকিংনিউজ/ এমএ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি