চবি আরবী বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

মিনহাজ তুহিন, চবি করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:৫৪ আপডেট: ১০:৫৫

চবি আরবী বিভাগের ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরবী বিভাগের আয়োজনে 'আন্তঃবর্ষ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯' এর উদ্বোধন হয়েছে। এবার টুর্নামেন্টে ৬ টি দল অংশ নিচ্ছে। 

মঙ্গলবার (১২ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের আলাওল হল মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্ট উদ্বোধন করেন আরবী বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ ইউনুস। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরবী বিভাগের সহকারী অধ্যাপক ওসমান মেহেদী। 

বিভাগসূত্রে জানা যায়, উদ্বোধনী দিনের ১ম ম্যাচে এরাবিক ভিক্টোরিয়ানস (৩য় বর্ষ) এর ১৫১ রানের টার্গেট ভেঙ্গে বিজয়ী হয় এরাবিক সিক্সার্স (১ম বর্ষ)।
২য় ম্যাচে এরাবিয়ান হর্স (বিদায়ী মাস্টার্স) কে ৫১ রানে পরাজিত করে এরাবিয়ান কিংস (২য় বর্ষ)। এ আয়োজনের সার্বিক তত্বাবধানে রয়েছে আরবী পরিবার ও ইন্টার ইউনিভার্সিটি এরাবিক স্টুডেন্টস এসোসিয়েশন, চবি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর ড. মুহাম্মদ ইউনুস বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি স্বনামধন্য বিভাগ হিসেবে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় লালিত হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী অবস্থানে থেকে আরবী বিভাগ বরাবরই ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডকে গুরুত্ব দিয়ে থাকে। ক্রীড়া শরীর ও মনকে সবল ও প্রফুল্ল রাখে। আয়োজকদের ধন্যবাদ জানিয়ে এই টুর্নামেন্ট সুন্দর, উপভোগ্য ও সফলভাবে সুসম্পন্ন হবে এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এ সময় ক্রীড়া সমন্বয়ক কমিটির সদস্যবর্গ, বিভিন্ন টিমের খেলোয়াড়সহ বিভিন্ন বর্ষের বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এসএসআর