bnbd-ads
bnbd-ads

২য় জাতীয় বিতর্ক উৎসবের রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:০৪

২য় জাতীয় বিতর্ক উৎসবের রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু

২য় জাতীয় বিতর্ক উৎসবে-২০১৯ এর রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনাল, ক্লিন রিভার বাংলাদেশ ও ঢাকা ডিবেটিং সোসাইটিসহ কয়েকটি জাতীয় সংগঠনের আয়োজনে ২য় বারের মতো জাতীয় বিতর্ক উৎসবের আয়োজন করা হয়েছে।

গত রবিবার (১১ মার্চ) রাজধানীর আজিমপুরস্থ শহীদ মানিক আর্দশ উচ্চ বিদ্যালয়ে বিতর্ক উৎসবের অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ক্লিন রিভার বাংলাদেশ এর সম্পাদক মনোরঞ্জন মন্ডল, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আই.সি.এম.বি.এ. এর সাবেক চেয়ারম্যান রুহুল আমিন। উদ্বোধন ঘোষণা করেন জাতীয় বিতর্ক উৎসবে-২০১৯ এর মডারেটর সোহাগ মহাজন। অনুষ্ঠানে শহীদ মানিক আর্দশ উচ্চ বিদ্যালয়ের  স্কাউট সদস্যদের স্কার্ভ প্রদান করা হয়।

জাতীয় বিতর্ক উৎসব সম্পর্কে জানতে চাইলে সোহাগ মহাজন বলেন, ‘জাতীয় বিতর্ক উৎসবের উদ্দেশ্য হচ্ছে, ছাত্র-ছাত্রীদের সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে তাদের সুপ্ত-প্রতিভা বিকাশে সহায়তা করা। যাতে তারা ভবিষ্যতে দেশ ও দশের জন্য ভূমিকা রাখতে পারে।’

তিনি বলেন, ‘এবার ঢাকাসহ ৭টি বিভাগীয় শহরের ৬ষষ্ঠ থেকে দশম শ্রেণীর প্রায় ১ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে।’

বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও অন্যান্য কমর্শালা যেমন কুইজ, রচনা ও উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানও হবে। ৭টি বিভাগে বিভাগীয় পর্ব ও মূল পর্ব ঢাকায় হবে।

রেজিষ্ট্রেশন শুরু হবে আগামী ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল শেষ। রেজিষ্ট্রেশন করতে হলে রাজধানীর আজিমপুরস্থ শহীদ মানিক আর্দশ উচ্চ বিদ্যালয়ে ২’শ টাকা দিয়ে শিক্ষার্থী ও অভিভাবকগণ রেজিষ্ট্রেশন করতে পারবে।

জাতীয় বিতর্ক উৎসবে অনলাইন নিউজ পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষ নিউজপোর্টাল ব্রেকিংনিউজ.কম.বিডি।

ব্রেকিংনিউজ/আরএইচ/জেআই