bnbd-ads
bnbd-ads

রাজধানীতে ক্যান্সারের নকল ওষুধসহ গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:৫৮

রাজধানীতে ক্যান্সারের নকল ওষুধসহ গ্রেফতার ৩

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের ওষুধ নকল করে তা বিক্রি ও বাজারজাত করার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। গ্রেফতারকৃতরা হলেন- ইনসেপ্টার সেলস রিপ্রেজেনটেটিভ আনিসুর রহমান, বিক্রেতা দেলোয়ার ও তার সহযোগী জুবায়ের।

সোমবার (২২ এপ্রিল) রাতে গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-৩ এর সহযোগিতায় রাজধানীর পশ্চিম নাখালপাড়া শাহিনবাগ এলাকার একটি আবাসিক ভবন থেকে এসব ওষুধসহ তাদের গ্রেফতার করা হয়।

পরে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে বলে ব্রেকিংনিউজকে জানিয়েছেন অভিযান পরিচালনাকারী র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে ড্রাগ আইনের ১৮ ও ২৭ ধারায় আনিছুর রহমানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া নকল ওষুধ ক্রয়, সংরক্ষণ, বাজারজাতকরণ ও বিক্রির দায়ে দেলোয়ার হোসেন নামে একজনকে দুই বছর এবং তার সহযোগী জুবায়েরকে এক বছর কারাদণ্ড দেয়া হয়। কারাদণ্ডের পাশাপাশি গ্রেফতার প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম ব্রেকিংনিউজকে জানান, চক্রটি দীর্ঘদিন ধরে নকল ওষুধ বিক্রি ও বাজারজাতকরণের সঙ্গে জড়িত। জব্দ করা প্রতিটি ওষুধের মূল্য ১৫ হাজার টাকা। প্রতি বোতল ১০ হাজার টাকা হারে ৬০ বোতল নকল ওসিসেন্ট-৮০ নামক ওষুধটি হাত বদলের সময় তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়েছে বলে তিনি জানান। তারা এই ওষুধটি বিদেশে রফতানি করে। তাইওয়ান ও হংকং এ তারা এর আগে ওষুধ পাঠিয়েছে।

অভিযানে তিনজনকে গ্রেফতার করা হলেও এর সঙ্গে জড়িত আরও একজন বড় হোতা রুদ্র র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে বলে তিনি জানান। তাকে ধরতে র‍্যাবের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছে গাউসুল আজম।

অভিযানে র‍্যাব-৩ এর মেজর মারুফ, র‍্যাব ফোর্স এবং ড্রাগ সুপার মাহমুদ অভিযানে অংশ নেন।

ব্রেকিংনিউজ/টিটি/জেআই