bnbd-ads
bnbd-ads

এটিএম বুথ জালিয়াতি: ৭ বিদেশি নাগরিকের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুন ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৯:৫৭ আপডেট: ১১:১৮

এটিএম বুথ জালিয়াতি: ৭ বিদেশি নাগরিকের বিরুদ্ধে মামলা

ডিজিটাল জালিয়াতির মাধ্যমে ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় সাত বিদেশি নাগরিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মুদ্রা পাচার আইনে সিআইডির পক্ষ থেকে মামলাটি করেন এসআই প্রশান্ত কুমার শিকদার।

সোমবার (১০ জুন) রাত সাড়ে ১০টার দিকে বাড্ডা থানায় মামলাটি দায়ের করা হয়। মামলা নং-১০। 

মামলার বিষয়টি মঙ্গলবার (১১ জুন) সকালে ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন সিআইডির সিনিয়র সহকারী বিশেষ পুলিশ সুপার (জনসংযোগ) শারমিন জাহান।

তিনি জানান, সিআইডির পক্ষ থেকে এসআই প্রশান্ত কুমার শিকদার বাদী হয়ে বাড্ডা থানায় সাত বিদেশির বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে এই মামলা করেন। এই সাতজনই ইউক্রেনের নাগরিক। তাদের মধ্যে ছয়জন গ্রেফতার হয়ে কারাগারে আছেন। 

গ্রেফতার ছয় বিদেশি নাগরিক হলেন- ভ্যালেনটাইন (পাসপোর্ট নম্বর ইওয়াই ০৫১৫৬২), ওলেগ (পাসপোর্ট নম্বর ইএক্স ০৮৯৯৬৩), ডেনিস (পাসপোর্ট নম্বর এফএল ০১৯৮৩৪) নাজেরি (পাসপোর্ট নম্বর এফটি ৫০০৫০১), সারগি (পাসপোর্ট নম্বর এফএইচ ৪২৪৩৯৪) ও ভোলোবিহাইন (পাসপোর্ট এফটি ৩৭৯৯৮৩) ও পলাতক ভিটালি (পাসপোর্ট নম্বর এফই ৮০৪৪৪৮)। এদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে।

সিআইডি সূত্র জানায়, গত ৩১ মে রাতে বাড্ডার ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথে মুখোশ ও টুপি পরে ঢুকে দুই বিদেশি। কোনো রেকর্ড ছাড়াই তিন লাখ টাকা তুলে নেয় তারা। ১ জুন রাতে একইভাবে খিলগাঁওয়ের তালতলার বুথে টাকা তুলতে গিয়ে ধরা পড়ে দু’জন। সে সময় পালিয়ে যায় আরও একজন। 

ঘটনার শুরুতে আটক দেনিশ ভিতোমস্কির দেওয়া তথ্য অনুযায়ী পান্থপথের ওলিও ড্রিম হ্যাভেন হোটেল থেকে ভালেনতিন সোকোলোভস্কি, ভালোদিমির ত্রিশেনস্কি, নাজারি ভজনোক, সের্গেই উইক্রাইনেৎস, আলেগ শেভচুক নামের পাঁচজনকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

ব্রেকিংনিউজ/টিটি/এসএসআর