মিরপুরে গার্মেন্টস কর্মীদের সড়ক অবরোধ, তীব্র যানজট

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০২:১৫

মিরপুরে গার্মেন্টস কর্মীদের সড়ক অবরোধ, তীব্র যানজট

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে রাজধানীর মিরপুর-১ নম্বর সড়ক অবরোধ করেছে গার্মেন্টস শ্রমিকরা। সড়ক অবরোধ করে শ্রমিকরা বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করছে।   

এই বিক্ষোভের কারণে চিড়িয়াখানা রোড, মিরপুর ১০ নম্বর থেকে মাজার রোডে যাওয়ার সড়ক, মিরপুর বাংলা কলেজ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে করে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ‍৯টা থেকে মিরপুর সনি সিনেমা হলের সামনে অবরোধ ও বিক্ষোভ শুরু করে শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, তারা মিরপুর জারা জিন্স অ্যান্ড নিটওয়্যার লিমিটেড কোম্পানির কাজ করেন। কিন্তু কোনো পূর্ব ঘোষণা ছাড়াই গত ১০ সেপ্টেম্বর মালিক পক্ষ কারখানা বন্ধ করে দেয়। পরে তারা ১১ তারিখে মালিকের বাসায় গেলে পুলিশ গাড়িতে বিজিএমইএ ভবনে পাঠিয়ে দেয়। বিজিএমইএ ভবনে গিয়ে কোনো সদুত্তর না পেয়ে তারা আন্দোলন শুরু করেন।

তারা বলছেন, এর আগেও গার্মেন্টসের মালিক দফায় দফায় টানা কয়েক মাস ধরে তাদের বেতন আটকে রেখেছেন। সর্বশেষ তিন মাসের বেতন গত ১২ সেপ্টেম্বর দেয়ার কথা ছিল। কিন্তু তার কয়েকদিন আগে থেকেই মালিক পলাতক রয়েছেন বলে দাবি করছেন গার্মেন্টস শ্রমিকরা।

এ ঘটনায় তারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে গার্মেন্টসে গিয়ে গেটে তালা ঝুলতে দেখেন।

আন্দোলনরত শ্রমিকদের একজন জানান, তিন মাসের বেতন, ওভারটাইমের টাকা বকেয়া রেখে দিয়েছেন মালিকরা। ঈদের সময়ও সম্পূর্ণ টাকা পরিশোধ করেননি।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া ব্রেকিংনিউজকে জানান, সকাল থেকে গার্মেন্টস শ্রমিকরা রস্তা অবরোধ করে বিক্ষোভ চালাচ্ছে। তাদের বিক্ষোভের ফলে এই এলাকার রাস্তায় প্রচুর যানজটের সৃষ্টি হয়েছে। তাদেরকে রাস্তা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। কিন্তু তাদেরকে রাস্তা থেকে সড়ানো যাচ্ছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পর্যাপ্ত পুলিশ এখানে মোতায়েন রয়েছে।

ব্রেকিংনিউজ/টিটি/এসএসআর