সংবাদ শিরোনামঃ

পাকস্থলিতে করে ইয়াবা পাচারের সময় আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট

১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৭:২৬ আপডেট: ০৭:৩১

পাকস্থলিতে করে ইয়াবা পাচারের সময় আটক ৩

রাজধানীর ডেমরা এলাকা থেকে অভিনব কায়দায় পেটের ভেতরে করে আনা ১ হাজার ৭১৬ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৩। এছাড়া রাজধানীর উত্তরখান থানা এলাকা থেকে পাকস্থলীতে করে ইয়াবা পাচারের ঘটনায় দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিএমপির গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ।
 
সোমবার (১১ ফেব্রুয়ারি) র‌্যাব-৩ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এলাকায় অভিযান চালিয়ে রবিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে ডেমরার মাতুয়াইলের হাজী বাদশা মিয়া রোডের মাটি হিরো গার্ডেনে অভিযান চালিয়ে ইয়াবা ব্যবসায়ী মো. তাজুল ইসলাম সাগর (২৯) নামের একজনকে আটক করা হয়। তার শরীরে তল্লাশি করে ৫৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
 
র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রাহমান ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন। 
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক যুবক জানিয়েছে, সে বেকার জীবন যাপন করছে। গত ৮ ফেব্রুয়ারি ইয়াবা সরবরাহের জন্য কক্সবাজারে যায় এবং ৯ ফেব্রুয়ারি রাতে ইয়াবা নিয়ে ঢাকায় আসে। ২০ পিস ইয়াবা একত্রিত করে পলিথিন দিয়ে মোড়ানো কালো রংয়ের কসটেপ দিয়ে আটকানোর পর ছোট ছোট ৫৩টি টুকরো করে পাকা কলার মাধ্যমে গিলে পেটের ভেতর করে কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে আসে। 
 
তিনি জানান, তার কাছ থেকে এমন তথ্য পেয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এক্সরে করা হয়। পরে তাজুলের পেট থেকে ৫৩টি ছোট প্যাকেট বের করা হয়। এসব প্যাকেট থেকে ১হাজার ১৬৬ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাজুল ৩ হাজার পিস ইয়াবা ৩লাখ টাকায় চুক্তি করে নগদ ১লাখ ২০হাজার টাকা পরিশোধ করে এবং অবশিষ্ট টাকা বিকাশের মাধ্যমে পরিশোধ করবে বলে জানায়। সে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত।

এদিকে ডিএমপির মিডিয়া সেন্টার থেকে জানানো হয়, রবিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরখান এলাকায় অভিযান চালিয়ে পাকস্থলীতে করে ইয়াবা পাচারের ঘটনায় মো. মামুন (২৫) ও মো. মফিজুল ইসলাম (২৬) নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিএমপির গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম। আটককৃতদের পায়ুপথ থেকে ২ হাজার পিস ইয়াবা বের করা হয়। তারা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, কক্সাজার থেকে ইয়াবা ক্রয় করে বিশেষ কৌশলে পলিথিনে স্কচটেপ দিয়ে মুড়িয়ে ইয়াবা পাকস্থলীতে করে নিয়ে এসে ঢাকাসহ বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে।
 
এ ঘটনায় আটককদের বিরুদ্ধে উত্তরখান থানায় মাদক আইনে মামলা হয়েছে।
 
ব্রেকিংনিউজ/টিটি/জেআই