সংবাদ শিরোনামঃ

সংস্কৃতি সচিবের সঙ্গে এমডব্লিউইআর নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:৩৯ আপডেট: ১০:৪০

সংস্কৃতি সচিবের সঙ্গে এমডব্লিউইআর নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফার সাঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে শিক্ষা ও গবেষণাধর্মী সংগঠন মুভমেন্ট ফর ওয়ার্ল্ড এডুকেশন রাইটস (এমডব্লিউইআর) এর নেতৃবৃন্দ। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করায় নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় সচিবালয়ের সংস্কৃতি সচিবের কার্যালয়ে নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তিনি এমডব্লিউইআর’র বিশদ কার্যক্রম নিয়ে জানার আগ্রহও প্রকাশ করেন।

এ সময় ড. আবু হেনা মোস্তফা কামালকে এমডব্লিউইআর শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, কৃষি, ক্রীড়া, কর্মসংস্থান, পররাষ্ট্র, সমাজকল্যাণসহ বিভিন্ন কার্যক্রমের মধ্যে সংস্কৃতি বিষয়ক কার্যক্রম বিষয়ে অবহিত করেন সংগঠনটির আহ্বায়ক ফারুক আহমাদ আরিফ।

সংস্কৃতি বিষয়ে সংগঠনটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরার পরিপ্রেক্ষিতে সংস্কৃতি ড. আবু হেনা বলেন, আমি অল্প কিছুদিন হলো মন্ত্রণালয়ে যোগ দিয়েছি। এমডব্লিউইআর সংস্কৃতিসহ বিভিন্ন বিষয় নিয়ে কি কাজ করছে তা আমি দেখতে চাচ্ছি। এতে করে আগামীতে আমাদের এক সাথে কাজ করার ক্ষেত্রে তা উপকারে আসবে। 

ভাষাসৈনিকদের নিয়ে ‘অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন উপলক্ষে ‘সর্বস্তরে বাংলা ভাষার প্রচলন করতে হবে’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হলে তিনি বলেন, আগামীতে আপনাদের কর্মসূচিতে অংশগ্রহণের ইচ্ছা রইল। সময়-সুযোগমত আসবো। শিক্ষা ও সংস্কৃতি বিষয়ে কাজ করে আপনারা এগিয়ে যান।

এ সময় মুভমেন্ট ফর ওয়ার্ল্ড এডুকেশন রাইটসের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আসাদুল্লা লায়ন, আবদুল ওয়াদুদ প্রমুখ। 

ব্রেকিংনিউজ/এসএসআর