bnbd-ads
bnbd-ads

ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোতে এপ্রিলে জ্বলবে এলইডি বাতি

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৪:২৮

ডিএসসিসির নতুন ওয়ার্ডগুলোতে এপ্রিলে জ্বলবে এলইডি বাতি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্ধিত এলাকা অর্থাৎ নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে আগামী এপ্রিল মাসের মধ্যে এলইডি বাতি জ্বলবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার (১৪ মার্চ)  দুপুরে রাজধানীর কোনাপাড়া এলাকায় ডিএসসিসির নব-নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন মেয়র।

সাঈদ খোকন বলেন, ‘এরই মধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ৬ হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। আগামী এপ্রিল মাসে এসব বাতি জ্বালাবে। ডিএসসিসির বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন হবে। দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে বলেও জানান মেয়র।’

তিনি আরও বলেন,  ‘নব-গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। এরই মধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ পর্যায়ে রয়েছে, আগামী জুন মাসের মধ্যে সব কাজ পুরোপুরি শেষ হবে আশা করা যায়। এছাড়া ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। সেখানে যাত্রবাড়ি থেকে দক্ষিণখান পর্যন্ত বড় রাস্তা হবে।’

আগামী ১০ বছরের মধ্যে রাজধানীর উন্নত এলাকার সঙ্গে নব-গঠিত ওয়ার্ডগুলোর কোনো পার্থক্য থাকবে না উল্লেখ করে সাঈদ খোকন বলেন, ‘আমরা তিন ধাপে কাজ করব। এই মাস্টারপ্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তী প্রজন্ম আধুনিক সুবিধা পাবে।’ এসময় তিনি নবগঠিত ওয়ার্ডগুলোর কাজের উন্নয়ন পরিকল্পনার ফিরিস্তি তুলে ধরেন।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ), সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ নব-নির্বাচিত কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

‌ব্রে‌কিংনিউজ/এএইচএস/জেআই



bnbd-ads
MA-in-English
bnbd-ads