ব্রাহ্মণবাড়িয়ায় চাঞ্চল্যকর হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মাজহারুল করিম অভি, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
২৭ আগস্ট ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:৪৮ আপডেট: ০৪:৪৮

ব্রাহ্মণবাড়িয়ায় চাঞ্চল্যকর হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মো. সাইফুল ইসলাম হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর সোয়া দুইটায় এ আদেশ প্রদান করেন। 

হত্যা মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. দিদারুল আলম, মো. মামুন মিয়া, মো. নাহিদ মিয়া ও মো. আনিসুর রহমান। সকলেরই বাড়ি আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা ইউনিয়নের আড়াইসিধা গ্রামে। আসামিদের সকলকেই ১০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। চাঞ্চল্যকর এ হত্যা মামলার এজহারভুক্ত আসামি মো. মোহন মিয়াকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও মো. শ্যামল মিয়াকে দুই বছরের কারাদণ্ড এবং সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।
 
আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি আড়াইসিধা ইউনিয়নের মাধুরপাড়া গ্রামের মো. সোহরাব মিয়ার কলেজপড়ুয়া ছেলে সাইফুল ইসলামকে হত্যার পর স্থানীয় নতুন চকবাজার এলাল একটি সেতুর পাশে ফেলে রাখা হয়। হত্যাকান্ডের পরদিন ৪ ফেব্রুয়ারি নিহতের চাচা ও মো. সেলিম মিয়া বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে আশুগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার দুই আসামি মৃত্যুবরণ করায় ১৪ জনের বিরুদ্ধে মামলা চলমান থাকে। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা আশুগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ফিরোজ মোল্লাহ্ ওই বছরের ৪ জুন ১৪ জন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

মামলার বাদী মো. সেলিম মিয়া সাংবাদিকদের জানান, আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। তবে বেকসুর খালাস পাওয়া আসামিদের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার বিষয়ে রায়ের কপি পাওয়ার পর সিদ্ধান্ত নেয়া হবে। 

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এ.পি.পি) মো. নজরুল ইসলাম ভূইয়া সাংবাদিকদের বলেন, ‘বিজ্ঞ আদালত যে রায় দিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আমরা সন্তুষ্ট।’

ব্রেকিংনিউজ/জেআই