ক্রিকেটের তীর্থস্থানেই অভিষেক হচ্ছে আর্চারের!

স্পোর্টস ডেস্ক
১০ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:৩৮ আপডেট: ০৪:৩৯

ক্রিকেটের তীর্থস্থানেই অভিষেক হচ্ছে আর্চারের!

ছিলেন প্রথম ম্যাচের স্কোয়াডেও, কিন্তু সতর্কতামূলক কারণে নেয়া হয়নি ম্যাচের একাদশে। তবে দ্বিতীয় টেস্টে অপেক্ষার প্রহর শেষ হচ্ছে ইংল্যান্ডের ক্যারিবীয় বংশোদ্ভূত পেসার জোফরা আর্চারের। ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডেই অভিজাত ফরম্যাটে অভিষেকের অপেক্ষায় রয়েছেন ডানহাতি এ গতিতারকা।

এজবাস্টনে প্রথম টেস্ট হারের পর, লর্ডসে আগামী বুধবার (১৪ আগস্ট) অ্যাশেজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। সে ম্যাচের জন্য নিজেদের ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইনজুরি ও অফফর্মজনিত কারণে প্রথম ম্যাচের স্কোয়াড থেকে পরিবর্তন এসেছে বেশ কিছু।

বেশ কিছুদিন ধরেই ছন্দে নেই অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি। এজবাস্টন টেস্টে দুই ইনিংসে ব্যাট হাতে করতে পেরেছেন মাত্র ৪ রান এবং বল হাতে তার শিকার মাত্র ৩ উইকেট। অস্ট্রেলিয়ান অফস্পিনার নাথান লিয়ন যেখানে দ্বিতীয় ইনিংসে একাই ধসিয়েছেন ইংলিসগ ব্যাটিং লাইনআপ, সেখানে বড্ড বিবর্ণ ছিলেন মঈন।

তাই লর্ডস টেস্টে মঈনকে বাদ দিয়েছে ইসিবি। নেয়া হয়েছে বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে। আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডসে একমাত্র টেস্টে ব্যাট হাতে নায়ক হয়েছিলেন লিচ। তবু সুযোগ পাননি প্রথম টেস্টে। তবে এবার দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে নেয়া হয়েছে লিচকে।

এছাড়া ইনজুরির কারণে স্কোয়াডে জায়গা হয়নি দুই পেসার জেমস অ্যান্ডারসন এবং অলি স্টোনের। যে কারণে জোফরা আর্চারের অভিষেকের সম্ভাবনা আরও বেড়ে গিয়েছে। বিশ্বকাপ থেকে বয়ে আনা চোট কাটিয়ে সাসেক্সের হয়ে তিন দিনের ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন আর্চার।

দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ড স্কোয়াড
জো রুট, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, জেসন রয়, বেন স্টোকস এবং ক্রিস ওকস।

ব্রেকিংনিউজ/এএফকে