স্টোকস নয়, ‘নাইটহুড’ সম্মান পাচ্ছেন স্ট্রস-বয়কট

স্পোর্টস ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:৩৫ আপডেট: ১০:৩৬

স্টোকস নয়, ‘নাইটহুড’ সম্মান পাচ্ছেন স্ট্রস-বয়কট

ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেয়া ও অ্যাশেজে অতি মানবীয় এক ইনিংস খেলে দলকে জেতানোর জন্য বেন স্টোকসকে সরকারের কাছে ‘নাইটহুড’ সম্মান দেয়ার দাবি জানায় সমর্থকরা।  ‘নাইটহুড’ সম্মান দেয়া হচ্ছে তবে তা বেন স্টোকসকে নয়। এ পুরস্কার পাচ্ছেন ইংল্যান্ডের সাবেক দুই তারকা ক্রিকেটার অ্যান্ড্রু স্ট্রস ও জিওফ বয়কট। ইংল্যান্ডের সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রী থেরেসা মে’র সুপারিশে এই সম্মান পাচ্ছেন তারা।

বয়কটের বয়স এখন ৭৮ বছর। তিনি ইংলিশদের হয়ে ১৯৬৪ থেকে ১৯৮২ সাল পর্যন্ত  ১৮ বছর খেলেছেন। তিনি ১০৮ টেস্ট খেলে ৮,১১৪ রান সংগ্রহ করেন। এছাড়া ১৯৭৮ সালে মাইক বেয়ারলির ইনজুরিতে চারটি ম্যাচে নেতৃ্ত্বও দিয়েছেন তিনি।

অন্যদিকে থ্রি-লায়ন্সদের দুটি অ্যাশেজ জিতিয়ে টেস্ট র‌্যাংকিংয়ের এক নাম্বারে নিয়ে যাওয়া স্ট্রাউস তার দলের ৫০ টেস্টে অধিনায়কত্ব করেছেন। জাতীয় দলের জার্সিতে ১০০ টেস্ট খেলা ৪২ বছর বয়সী এই তারকা ৪০.৯১ গড়ে ৭,০৩৭ রান করেছেন।

নিয়মানুযায়ী ইংল্যান্ডের প্রতিটি সাবেক হওয়া প্রধানমন্ত্রী নাইটহুডের একটি তালিকা দিতে পারেন। যা অনুমোধন দিতে হয় ক্যাবিনেটকে। যেখানে ক্রিকেট প্রেমী মে তার ৫৭ জনের তালিকাতে স্ট্রস ও বয়কটকে রেখেছেন।

কিছুদিন আগে ইংল্যান্ডের আরেক সাবেক হওয়া ক্রিকেটার অ্যালিস্টার কুক নাইটহুডে ভূষিত হয়েছিলেন।


ব্রেকিংনিউজ/এএফকে