সিরিজে ফিরল ভারত

স্পোর্টস ডেস্ক
৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:০১ আপডেট: ১১:০২

সিরিজে ফিরল ভারত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মার তাণ্ডবে ৮ উইকেটে হারল বাংলাদেশ। ফলে সিরিজে সমতায় ফিরল স্বাগতিকরা। শেষ ও তৃতীয় ম্যাচটি এখন অঘোষিত ফাইনালে রূপ নিয়েছে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সাড়ে ৭ টায় শুরু হয় ম্যাচটি। টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৫৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। দারুণ সূচনা করেন দুই ওপেনার লিটন দাস আর নাইম শেখ।

লিটন, নাঈম, সৌম্য ও মাহমুদউল্লারা তাদের ইনিংস বড় করতে পারেনি। মুশফিক-আফিফ আজ ছিলেন ব্যর্থ। ভালো ফিনিশিংয়ের অভাবে স্কোরটা ছোটই রয়েছে গেল।   

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। ওপেনিং জুটিতে করেন ৬০ রান। দলীয় ৬০ রানে লিটনের ‘আত্মহত্যা’র পর ৩৬ করে ফেরেন শুরুটা ভালো করা নাঈম। ওয়াশিংটন সুন্দরকে উড়িয়ে মারতে গিয়ে শ্রেয়াস আয়ারের হাতে ধরা পড়েন তামিমের বদলে দলে আসা নাঈম। 

এরপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি দিল্লি জয়ের নায়ক মুশফিক। দলীয় ৯৭ রানে চাহালের বলে কুনাল পান্ডিয়ার হাতে ধরা পড়েন এ ব্যাটসম্যান। বিদায়ের আগে করেন ৪ রান।  এর ৬ রান পর দলীয় ১০৩ রানে ৩০ রান করে ফেরেন সৌম্য সরকারও। চাহালের বলে স্টাম্পিং হন তিনি। 

আফিফ হোসেন ধ্রুবও এদিন হতাশ করেন। ৮ বলে ৬ রান খলিল আহমেদকে ছক্কা মারতে গিয়ে রোহিতের হাতে ধরার পড়েন। মাহমুদউল্লাহ রিয়াদের আউটটি সবচেয়ে বড় বিপদে ফেলেছে দলকে। স্লোগ ওভারে আউট তিনি। আউট হওয়ার আগে করেন ২১ বলে ৩০ রান। 

এই ছোট রান তাড়া করতে নেমে টাইগার বোলারদের ওপর তান্ডব চালায় রোহিত শর্মা। তার ঝড়ো ফিফটিতে জয় পেতে কষ্ট হয়নি ব্লু’দের। ওপেনিং জুটিতে শেখর ধাওয়ান-রোহিত তোলেন ১১৮ রান।  ধাওয়ানকে আউট করে এ জুটি ভাঙেন লেগ স্পিনার বিপ্লব। বিদায়ের আগে ধাওয়ান করেন ২৭ বলে ৩১ রান। 

এর ৭ রান পর দলীয় ১২৫ রানে রোহিত শর্মা সাজঘরে পাঠান বিপ্লবই। তিনি ফেরার আগে ৪৩ বলে করে ৮৫ রান। বাকীটা শেষ করেন লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার। দুজনের অবিচ্ছিন্ন২৯ রানের জুটিতে ২৬ বল হাতে থাকতে জিতে যায় স্বাগতিকরা।  লোকেশ রাহুল ৮ ও শ্রেয়াশ আয়ার ২৪ রান করেন। 

ব্রেকিংনিউজ/এএফকে

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি