দশমবারের মত হজ পালন করতে গেলেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক
৫ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৩:১১ আপডেট: ০৪:২৬

দশমবারের মত হজ পালন করতে গেলেন ইলিয়াস কাঞ্চন

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সিনেমার পাশাপাশি সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই নিয়ে খ্যাতি তার। প্রতিষ্ঠানটির দায়িত্ব পালন করে পেয়েছেন রাষ্ট্রীয় স্বীকৃতি ‘একুশে পদক’।

এদিকে, ব্যক্তি জীবনে ইলিয়াস কাঞ্চন একজন ধর্মপ্রাণ মানুষ। ধর্ম পালনে সবসময়ই মনযোগী তিনি। এই অভিনেতা এখন পর্যন্ত নয়বার পবিত্র হজ পালন করেছেন। চলতি বছরে তিনি দশম হজ পূর্ণ করতে যাচ্ছেন। 

গেল শনিবার (০৩ আগস্ট) দিবাগত রাতে তিনি সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। ইলিয়াস কাঞ্চনের পারিবারিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে, এ যাত্রায় তার পরিবারের কয়েকজন সদস্য সঙ্গে রয়েছেন।

এদিকে, ইলিয়াস কাঞ্চন সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানান, তিনি বলেন, ঈদের আনন্দ ভাগাভাগি করতে সবাই ছুটে নাড়ির টানে, বাড়ির পানে। জীবনের ঝুঁকি নিয়ে হলেও ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষই ছুটে চলে গ্রামের পথে। এবারও ঈদুল আজহাকে সামনে রেখে কর্মসহ নানা সূত্রে শহরে বসবাসরত মানুষজন সপরিবারে ছুটতে শুরু করেছে বাড়ির দিকে।

ঈদে ঘরমুখো মানুষের আনন্দ বিষাদে রূপ নিক, তা কারো কাম্য নয়। আমরা চাই, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন হোক। প্রকৃত আনন্দ নিয়েই বাঙালির প্রতিটি ঘরে আসুক ঈদ। ঈদ হোক সবার জন্য আনন্দময় উৎসব, মিলনমেলা। আসুন সকলে সাবধানে দেখে সুনে সতর্কতার সাথে ঈদ যাত্রা করি। সকলের সক্রিয় প্রচেষ্টায় আশা করি সবার ঈদ যাত্রা হবে নিরাপদ।

ইলিয়াস কাঞ্চন সর্বপ্রথম হজ করেন ১৯৯৩ সালে। প্রথম হজে তার সঙ্গী ছিলেন তার প্রয়াত স্ত্রী জাহানারা। হজের তিন মাস পরই মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় স্ত্রীকে হারান দেশীয় সিনেমার শক্তিমান এই অভিনেতা। স্ত্রীর মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করেই দেশে নিরাপদ সড়ক নিশ্চিত করতে নিরাপদ সড়ক চাই আন্দোলন গড়ে তোলেন তিনি।

ব্রেকিংনিউজ/অমৃ