ডেঙ্গুতে আজও মৃত্যু ৪, আক্রান্ত ১১৫৭

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০১৯, বুধবার
প্রকাশিত: ১০:০৫ আপডেট: ১০:৫০

ডেঙ্গুতে আজও মৃত্যু ৪, আক্রান্ত ১১৫৭

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আজও সারা দেশে ৪ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, ময়মনসিংহ, খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল ও যশোর জেনারেল হাসপাতালে তাদের মৃত্যু হয়।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে আরিফুল ইসলাম (৩৪) নামে এক রোগে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা যান। আরিফুল ইসলাম রাজধানীর জুরাইনের মুরাদপুর মাদ্রাসা এলাকার বাসিন্দা।

ভোরে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে শাহিদা বেগম (৫০) নামের এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। েশাহিদা বেগম পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পশারীবুনিয়া গ্রামের সাইদুর রহমানের স্ত্রী।

ভোরে ময়মনসিংহ থেকে ঢাকায় আনার পথে গার্মেন্টস শ্রমিক হাফিজুল ইসলাম (৩৫) নামের এক ডেঙ্গু আক্রান্ত রোগী মারা যান।  হাফিজুল ত্রিশাল উপজেলার দরিরামপুরের ইউনুস আলীর ছেলে। তিনি ঢাকার পোশাক কারখানায় কাজ করতেন। ঈদের তিনি বাড়ি ফিরেছিলেন।

এদিকে রেবেকা খাতুন (৫৫) নামের ডেঙ্গু আক্রান্ত রোগী যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি মণিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকেন্দারের স্ত্রী।

এদিকে আজও দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন নতুন নতুন ডেঙ্গু রোগী। 

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানা গেছে, ডেঙ্গু আক্রান্তও হয়ে গত ২৪ ঘণ্টায় (২৭ আগস্ট সকাল ৮টা থেকে ২৮ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারা দেশে হাসপাতালে ভর্তি ১ হাজার ১৫৭ জন। ৎ

আক্রান্তদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৫৭০ জন এবং বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলা হাসপাতালে ৬০৯ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে সরকারি হিসেবে চলতি বছর ৬২ হাজার ৮৯ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

ব্রেকিংনিউজ/ এসএ