২৪ ঘণ্টায় ঢাকায় ডেঙ্গু বেড়েছে, সারা দেশে কমেছে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১০:৪৭ আপডেট: ১০:৪৭

২৪ ঘণ্টায় ঢাকায় ডেঙ্গু বেড়েছে, সারা দেশে কমেছে
ফাইল ছবি

২৪ ঘণ্টার ব্যবধানে রাজধানীতে আবারও বেড়েছে ডেঙ্গু রোগী সংখ্যা, তবে সারা দেশে ডেঙ্গু রোগী সংখ্যা কমেছে। এই ঘণ্টায় সারা দেশে দেশের বিভিন্ন হাসপাতালে ৬১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় সারা ৬৫৩ নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য পাওয়ায় যায়।

তথ্য অনুযায়ী, সোমবা সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ৬১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকা মহানগরীতে ১৯৮ জন নতুন রোগী। এর আগের ২৪ ঘণ্টায় রাজধানীর হাসপাতালগুলোতে ১৯৩ জন নতুন রোগী ভর্তি হন।

ঢাকার বাইরে অন্যান্য জেলাগুলোর হাসপাতালে সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ভর্তি হয়েছেন ৪১৭ জন রোগী, যা গতদিনের চেয়ে ৪৩ জন কম।

কন্ট্রোল রুম বলছে, এই সময়ের মধ্যে ঢাকার হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ছাড়পত্র নিয়েছেন ৪১৫ জন আর ঢাকার বাইরের হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৫৪ জন।

সারা দেশে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট দুই হাজার ৫৪৬ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে রাজধানীর ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন এক হাজার ৩৩ জন, আর ঢাকা বিভাগসহ মোট আট বিভাগে ভর্তি আছেন এক হাজার ৫১৩ জন।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads