মাগুরায় ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৮:৫৯ আপডেট: ১১:৩৬

মাগুরায় ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাগুরার এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছেন স্বজনরা।

শনিবার (৫ অক্টোবর) রাতে দুই সন্তানের মা মাছুমা বেগম (৪০) নামের ওই গৃহবধূর মৃত্যু হয়।

স্বজনরা জানান, মাগুরার শ্রীপুর উপজেলার সাচিলাপুর গ্রামের বাসিন্দা মাছুমা গত ২৭ সেপ্টেম্বর জ্বর নিয়ে শ্রীপুরের দারিয়াপুর উপজেলা হেলথ কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে তার রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে বলে সেখানকার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রইচজ্জামান জানান। দুই দিন পর উন্নত চিকিৎসার জন্য মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিতে বলেছিলেন তারা। মাছুমাকে ২৯ সেপ্টেম্বর যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেওয়া হয়।

মাছুমার এক প্রতিবেশি জানায়, ‘সেখানে তিন দিন চিকিৎসার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেলে ও পরে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।’

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় মাত্র এক ঘণ্টার মধ্যে ডেঙ্গু জ্বর নিয়ে একই পরিবারের চারজনসহ মোট পাঁচ জন রোগী মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন সেখানকার মেডিকেল অফিসার ডা. মশিউর রহমান।

মশিউর রহমান বলেন, সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে ডেঙ্গু জ্বর নিয়ে সৈয়দা বেগম (৬০), জলি বেগম (৩০), মুসফিকা (২০) ও আফরিন (১৪) নামে একই পরিবারের চার জনসহ পাঁচ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

একই পরিবারের অক্রান্ত চারজনের বাড়ি মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী গ্রামে। বর্তমানে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ৩০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

ব্রেকিংনিউজ/এসএসআর