জরিমানাতেও থামছে না অতিরিক্ত ভাড়া আদায়

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ প্রতিনিধি
১৯ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৭:৫৫ আপডেট: ০৭:৫৬

জরিমানাতেও থামছে না অতিরিক্ত ভাড়া আদায়

ঢাকা-আরিচা মহাসড়কে ঈদ শেষে ঢাকায় ফিরতে যাওয়া যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় চলছেই। এ অনিয়ম ঠেকাতে মাঠে রয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  একাধিক জরিমানার পরও থামছে না এ নৈরাজ্য। 

সোমবার (১৯ আগস্ট) মানিকগঞ্জের পাটুরিয়া-আরিচা থেকে ঢাকাগামী ঈদ ফেরত যাত্রীবাহী পরিবহনসমূহ যাতে অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সে জন্যে জেলা প্রশাসক এস এম ফেরদৌস মহোদয়ের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসব আদালত পরিচালনা করেন- এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াসমিন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাওল ইসলাম এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. আবু দারদা। মানিকগঞ্জ সদরে বাস স্ট্যান্ড থেকে জাগীর এলাকা পর্যন্ত ঢাকা আরিচা মহাসড়কে বিভিন্ন জায়গায় বিকেল ৫.০০ টা থেকে সন্ধ্যা ৬.৩০টা পর্যন্ত এসব মোবাইল কোর্ট পরিচালনা করেন তারা। 

এসময় যাত্রীসেবা, সেলফি, নীলাচল, এনএনবি, পদ্মা লাইনসহ বিভিন্ন পরিবহণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ অনুযায়ী ৯টি মামলায় মোট ২৮,০০০ টাকা জরিমানা করেন।

এছাড়া ১০টি বাসে প্রায় ৪৫০ যাত্রীদের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত প্রায় ৩৫,০০০ টাকা ভাড়া যাত্রীদের কাছে ফিরিয়ে দেয়া হয়। এসময় জেলা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ সহযোগিতা করেন। জনস্বার্থে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে বলেও জানান তারা। 

ব্রেকিংনিউজ/জেআই