নরসিংদীতে ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
৩০ অক্টোবর ২০১৯, বুধবার
প্রকাশিত: ০১:৪৪ আপডেট: ০১:৪৫

নরসিংদীতে ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের বিক্ষোভ

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালস্থ বিজেএমসি নিয়ন্ত্রানাধীন পাটকল শ্রমিকরা ৯ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। প্রধানমন্ত্রী ঘোষিত শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন ২০১৫ বাস্তবায়ন, মিলের শ্রমিকদের ৯ সপ্তাহের ও কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতন প্রদানসহ ৯ দফা দাবিতে বুধবার (৩০ অক্টোবর) সকালে শ্রমিকরা বিক্ষোভ সমাবেশ করেন।

বুধবার সকারে বাংলাদেশ পাটকল শ্রমিকলীগ ও বাংলাদেশ জুটমিল শাখার উদ্যোগে মিলের শ্রমিকরা প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়। এসময় অবিলম্বে শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়ন সহ ৯ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহব্বান জানান পাশাপাশি তারা পাটমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। অন্যথায় পুনরায় কঠোর কর্মসূচি দেওয়ার হুমকি দেন শ্রমিক নেতারা। 

বাংলাদেশ জুটমিলের সিবিএ সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পাটকল শ্রমিকলীগের কেন্দ্রৗয় কমিটির সহ-সভাপতি ও বাংলাদেশ জুটমিলের সিবিএ সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, পাটকল শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিবিএ নেতা হারুন অর রশিদ, সিবিএ সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাহেব আলী, আবুল খায়ের প্রমুখ। 
সমাবেশে বক্তারা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের উর্দ্ধগতির বাজারে জাতীয় মজুরী ২০১০ অনুযায়ী শ্রমিকরা যে মজুরি পাচ্ছেন তা দিয়ে জীবন-জীবিকা নির্বাহ করা কোনো ভাবেই সম্ভব হচ্ছে না। ফলে পরিবার-পরিজন নিয়ে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন। ছেলে-মেয়েদের লেখা পড়া ও চিকিৎসা চরম ভাবে ব্যাহত হচ্ছে। বিনা চিকিৎসায় অসুস্থ হয়ে শ্রমিকদের মৃত্যুর হার বাড়ছে। 

এছাড়াও বর্তমানে পাটকলে চলতি সপ্তাহসহ ৯ সপ্তাহের শ্রমিকদের মজুরী ও কর্মচারীদের ৩ মাসের বেতন বকেয়া পড়ে রয়েছে। অবিলম্বে এ সকল দাবি মেনে নিয়ে শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও কারখানার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

ব্রেকিংনিউজ/এম




 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি