মানিকগঞ্জে ভেজাল বিরোধী অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ প্রতিনিধি
২২ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৫:৫৪

মানিকগঞ্জে ভেজাল বিরোধী অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা বাজারে র‌্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যৌথ অভিযান চালিয়েছে। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ, চালে রঙ মেশানো ও ভেজাল প্রসাধনী বিক্রির দায়ে পৃথক চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হযেছে। 

বুধবার (২২ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মানিকগঞ্জের সহকারী-পরিচালক আসাদুজ্জামান রুমেলের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় র‌্যাব-৪ এর এএসপি উনু মং, হরিরামপুর উপজেলা সেনেটারী ইন্সপেক্টর নজরুল ইসলাম, ক্যাব জেলা কমিটির সদস্য মতিউর রহমান, ঝিটকা বনিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত থেকে সহায়তা করেন।

অভিযান চলাকালে মের্সাস অমিত ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে ৩০ হাজার টাকা, মার্তৃভূমি ফার্মেসিকে ২৫ হাজার টাকা এবং চাউলে রঙ মিশিয়ে বিক্রির দায়ে জাকির রাইস এজেন্ট ও নিরঞ্জন রাইস ভান্ডারকে ৫ হাজার টাকা  জরিমানা করা হয়। 

অন্যদিকে ভেজাল প্রসাধনী বিক্রির অভিযোগে সুজন জরি হাউজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ওই কর্মকর্তা বিভিন্ন ফলের দোকান, মিষ্টির দোকান পরিদর্শন করেন এবং কোনো ধরনের কেমিক্যাল না মেশানো এবং অতিরিক্ত মূল্য না রাখার আহ্বান জানান ব্যবসায়ীদের প্রতি। পাশাপাশি তিনি হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২ পণ্য কোনো দোকানে আছে কিনা সেটিও ঘুরে ঘুরে দেখেন।

ব্রেকিংনিউজ/এসএসআর

bnbd-ads