bnbd-ads
bnbd-ads

মানিকগঞ্জে আন্তর্জাতিক প্রাণবৈচিত্র দিবস পালিত

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ প্রতিনিধি
২২ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৬:০৩

মানিকগঞ্জে আন্তর্জাতিক প্রাণবৈচিত্র দিবস পালিত

আন্তর্জাতিক প্রাণবৈচিত্র দিবস উপলক্ষ্যে মানিকগঞ্জের হরিরামপুর র‌্যালী, বৃক্ষরোপন ও আলোচনাসভার আয়োজন করে বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইন্ডিজেনাস নলেজ (বারসিক) এবং পাখি লালন করি (পালক) নামের দুটি বেসরকারি উন্নয়ন সংগঠন। 

বুধবার (২২ মে) দুপুর ১২টায় উপজেলার আন্ধারমানিক গ্রামে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

হরিরামপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও পালকের সদস্য গোলাম ছারোয়ার ছানু, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলনের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম বিশ্বাস, হরিরামপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুর বাশাস সবুজ, হরিরামপুর প্রাণী সম্পদ কার্যালয়ের ভেটেনারী সার্জন ডা. মো. মো. আতিকুর রহমান, বারসিকের সমন্বয়কারী বিমল রায়, হরিরামপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল করিম, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসরিন আক্তার, প্রবীণ নারী হাজেরা বেগম প্রমুখ। 

আলোচনা শেষে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা সদরের সড়ক এবং উপজেলা নির্বাহী কার্যালয় চত্ত্বর প্রদক্ষিণ করে। পরে উপজেলা চত্ত্বরে দুটি গাছের চারা রোপণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিয়াস মেহেদীসহ অন্যান্যরা। 

ব্রেকিংনিউজ/এসএসআর