দেশের সকল ফেরি চলাচল বন্ধ করে দেয়ার হুমকি

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জ প্রতিনিধি
১৪ জুলাই ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৭:২৯ আপডেট: ০৮:৪৯

দেশের সকল ফেরি চলাচল বন্ধ করে দেয়ার হুমকি

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)’তে অস্থায়ী চাকুরীজীবীদের স্থায়ীকরণ ও ফেরিসহ সংস্থার বিভিন্ন জাহাজ সঠিকভাবে মেরামতের দাবিতে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ওয়ার্কার্স ইউনিয়নের সদস্যরা।  

রবিবার (১৪ জুলােই) দুপুরের বিক্ষোভ মিছিলটি ওয়ার্কার্স ইউনিয়নের কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন ঘাট ও টার্মিনাল প্রদক্ষিণ শেষে তাদের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়ন আরিচা আঞ্চলিক কার্যালয়ের সভাপতি ফয়েজ উল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ওয়ার্কার্স ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক রবিউল হাসান তাহেরী, আরিচা অঞ্চলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সহ-সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. ইজ্জত আলী, হুমায়ুন কবীর, মো. রাজিব মিয়া, সুমন প্রমুখ।

বক্তারা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘অবিলম্বে যদি অস্থায়ী চাকুরীজীবীদের স্থায়ীকরণ না করা হয় তাহলে পাটুরিয়া-দৌলতদিয়াসহ সংস্থার বিভিন্ন সেক্টরের ফেরি চলাচল বন্ধ করে দেয়া হবে।’

তাদের অভিযোগ, সংস্থার নিয়ম মেনে সার্কুলারের মাধ্যমে তাদের নিয়োগ দেয়া হলেও বছরের পর বছর, যুগ পেরিয়ে গেলেও তাদের চাকরি স্থায়ীকরণ করা হচ্ছেনা। অবিলম্বে বোর্ড সভা করে তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানানো হয়। 

এতে বিআইডব্লিউটিসির ফেরি বহরের সকল ফেরি সঠিকভাবে মেরামতেরও দাবি করা হয়। এছাড়া সংস্থার বিভিন্ন স্থানের পতিত জমি উদ্ধার করে তা সংরক্ষণেরও দাবি করা হয় সমাবেশ থেকে।

ব্রেকিংনিউজ/জেআই