রাঙামাটিতে ‘ছেলেধরা’ গুজব মোকাবিলায় প্রশাসনের মাইকিং

মিশু দে, রাঙামাটি প্রতিনিধি
২২ জুলাই ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৫:৩৭

রাঙামাটিতে ‘ছেলেধরা’ গুজব মোকাবিলায় প্রশাসনের মাইকিং

পাহাড়, লেকে ঘেরা পার্বত্য জেলা রাঙামাটিতেও চলছে ‘ছেলেধরা’ গুজব। গুজবে কান না দিতে ও না ছড়াতে মাইকিং করছে জেলা প্রশাসন ।

সোমবার (২২ জুলাই) দুপুর থেকে জেলা তথ্য অফিসের সহযোগিতাই শহর জুড়ে এই মাইকিং করা হয়।

এতে জনসাধারণকে, রক্ত নিতে আসছে বা গলা কাঁটতে আসছে এমন কোনও ধরনের গুজবে কান না দিতে এবং এমন তথ্য কারও কাছে থাকলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানানোর জন্য আহ্বান জানানো হয়।

এমন গুজব কেও ছড়ালে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জনসাধারণকে সর্তক করা হয়।

জেলা জুড়ে ছেলেধরা গুজবে কান না দিতে জেলা ও উপজেলা প্রশাসন বিশেষ সভার মাধ্যমে গুজব নিয়ন্ত্রণে জনগনকে সচেতন করার ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে।

জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সূত্রে জানা যায় এই গুজবের কারণে বিদ্যালয়গুলোতে সন্তানকে আনা নেয়ার ক্ষেত্রে অবিভাবকের সংখ্যা উল্লেখ্যযোগ্য হারে বেড়েছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার সুফি উল্লাহ বলেন, ‘পার্বত্য এই জনপদের সকল মানুষকে আমরা গুজবে কান না দেয়ার আহ্বান জানাচ্ছি। কেউ যাতে এখানে এমন গুজব ছড়াতে না পারে এই বিষয়ে আমরা সর্তক রয়েছি।’

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জানান, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক পত্র প্রেরণ করে মানুষের মন থেকে ভয় দূর করার নির্দেশনা দেয়া হয়েছে।’

ব্রেকিংনিউজ/জেআই