মানিকগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধে সোচ্চার জেলা প্রশাসন

মানিকগঞ্জ প্রতিনিধি
১৭ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ১১:০৮

মানিকগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধে সোচ্চার জেলা প্রশাসন

মানিকগঞ্জের ঢাকা-আরিচা-পাটুরিয়া মহাসড়কে চলাচলরত পরিবহনে ঢাকাগামী যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধে ব্যাপক সোচ্চার রয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১৭ আগস্ট) মানিকগঞ্জের পাটুরিয়া-আরিচা থেকে ঢাকাগামী ঈদ ফেরত যাত্রীবাহী পরিবহনসমূহ যাতে অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে সেজন্যে জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নির্দেশে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াসমিন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাওল ইসলাম এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  এস. এম. আবু দারদা মানিকগঞ্জ সদরে বাসস্ট্যান্ড এলাকা থেকে জাগীর এলাকা পর্যন্ত ঢাকা আরিচা মহাসড়কে বিভিন্ন জায়গায় বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় যাত্রীসেবা, সেলফি, নীলাচল, হিমাচল, পদ্মা লাইনসহ বিভিন্ন পরিবহনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১১টি মামলায় মোট ৪৪ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া ২৫টির বেশি বাসে প্রায় চারশো যাত্রীদের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত প্রায় ৩০ হাজার টাকা ভাড়া যাত্রীদের কাছে ফিরিয়ে দেয়া হয়।

জেলা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ সহযোগিতা করেন। বিগত কয়েকদিন ধরে এ অভিযান চলছে এবং জনস্বার্থে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে বলে জানা গেছে।

ব্রেকিংনিউজ/এমজি