কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-ফেরির ত্রিমুখি সংঘর্ষ

মাদারীপুর প্রতিনিধি
১৯ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০২:৫৩ আপডেট: ০৫:২১

কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-ফেরির ত্রিমুখি সংঘর্ষ

মাদারীপুর কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে যাত্রীবোঝাই দুটি লঞ্চ ও একটি ফেরির ত্রিমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে, বড় ধরনের দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল প্রায় তিন শতাধিক যাত্রী। 

প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রবিবার রাত ৯টার দিকে লৌহজং টার্নিং-এ ডাম্ব ফেরি রায়পুরার সাথে এমভি আশিক ও এমভি সুরুভির লঞ্চের সাথে ত্রিমুখি ধাক্কা লাগে। ফেরির সাথে লঞ্চের ধাক্কা লাগলে দুজন যাত্রী নদীতে পরে যায়। আহত হয় আরো তিনজন, তবে যাত্রী ও লঞ্চ কর্তৃপক্ষের দাবি পড়ে যাওয়া দুই যাত্রীকেই সাথে সাথে উদ্ধার করা হয়। লঞ্চ দুটি কাঠালবাড়ি ঘাট থেকে ঈদের ছুটি শেষে ঢাকাগামী যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে যাচ্ছিল। 

ডাম্ব ফেরির চালক মো. হারুন অর রশিদ জানান, শিমুলিয়া থেকে ছেড়ে টার্নিং পয়েন্টে আসার কিছুক্ষণ পরই রং সাইড থেকে আসা একটি লঞ্চ আমার ফেরির পিছনের অংশে ধাক্কা খায় এতে লঞ্চটির সামান্য ক্ষতি হয়। এর কিছুক্ষণ পর আবার একটু সামনে আসলে এমভি সুরভী নামে আরেকটি লঞ্চ আমার ফেরির ডান দিক থেকে বাম দিকে ক্রোসিং করতে গেলে ফেরির সাথে লঞ্চের ধাক্কা লাগে। কিন্তু লঞ্চ দুটোই অক্ষতভাবে যাত্রী নিয়ে আবার শিমুলিয়া প্রান্তে পৌছে যায়।

বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম বলেন, রাতে ফেরির সাথে দুটি লঞ্চের সংঘর্ষ হয় তবে কেউ মারাত্মক আহত হয়নি। বর্তমানে লঞ্চ দুই ঘাটেই রয়েছে।

ব্রেকিংনিউজ/এমজি