ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগে শিক্ষক বরখাস্ত

লক্ষ্মীপুর প্রতিনিধি
২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:১৩

ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগে শিক্ষক বরখাস্ত
ফাইল ছবি

এক ছাত্রীকে বেশি নম্বর দেয়ার কথা বলে যৌন হয়রানির অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে। নির্যাতনের শিকার ওই ছাত্রী টিটিসি’টির নবম শ্রেণির ছাত্রী। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে অভিযুক্ত শিক্ষক লিটনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নির্যাতনের শিকার ছাত্রীর স্বজনরা জানান, লিটন চন্দ্র সরকার দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে প্রাইভেট পড়াতেন। এ সুযোগে খাতায় বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন করে আসছিলেন লিটন। একপর্যায়ে ওই ছাত্রী বিষয়টি পরিবারকে জানায়। 

পরে ঘটনার বিচার চেয়ে ছাত্রীর অভিভাবকরা বুধবার (২১ আগস্ট) দুপুরে টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী মাহবুবুর রশিদ তালুকদারের কাছে লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। 

অভিযোগ অস্বীকার করে শিক্ষক লিটন চন্দ্র সরকার বলেন, ‘ওই ছাত্রীকে দিয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। আমি ষড়যন্ত্রের শিকার।’

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ মাহাবুবুর রশিদ তালুকদার বলেন, ‘ছাত্রীর অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

ব্রেকিংনিউজ/জেআই