টাঙ্গাইলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত, পুলিশের বাধা

জেলা প্রতিনিধি
৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:১২ আপডেট: ০৭:১৩

টাঙ্গাইলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত, পুলিশের বাধা

ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পুলিশি বাধা উপেক্ষা করে সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা বিএনপি। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১১টায় শহরের শান্তিগঞ্জ মোড়ে এ সমাবেশ করে জেলা বিএনপি।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সভাপতি কৃষিবিদ ডাঃ সামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল।

জেলা বিএনপি’র সভাপতি সামছুল আলম তোফা জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশের শুরুতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, নির্বাচিত সরকার নেই, বিরোধী মতালম্বীদের উপর চলছে হত্যা, গুম, খুনসহ মামলা হামলা। তারই ধারাবাহিকতায় আজকের জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশে পুলিশী বাধায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। 

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই, কিন্তু আপনারা তা চান না। বারবার শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা প্রদানের মাধ্যমে আগামীতে সকল বাধা পরিহার করতে আমাদেরকে বাধ্য করছেন। মনে রাখবেন এই সরকারই শেষ সরকার নয়। 

তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান, অবিভক্ত ঢাকার মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে পাসপোর্ট না দিয়ে তাকে জীবিত অবস্থায় দেশের মাটিতে আসতে না দেয়ার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, এই সরকার মুক্তিযুদ্বের সপক্ষ শক্তি দাবী করলেও আসলে তা সম্পূর্ণ বানোয়াট। যে গণতন্ত্রের জন্য দেশ স্বাধীন করা হয়েছিল, কোথায় সেই গণতন্ত্র এই প্রশ্ন রাখেন সরকারের কাছে। পাশাপাশি সারাদেশে লুটপাট, হত্যা, ধর্ষণের মহোৎসব চলছে।

তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে  মিথ্যা মামলায় কারাগারে আটক রাখার সমালোচনা করে সামছুল আলম তোফা বলেন, বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসামূলক ভাবে কারাগারে আটক রাখা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরতে বাধা দেয়া হচ্ছে, সারাদেশে অসংখ্য নেতাকর্মীদের আটকসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। 

তিনি আরও বলেন, দেশের জনগন আজ মুক্তি চায়। কাজেই সেই মুক্তির লক্ষ্যে ৭ই নভেম্বরের চেতনাকে ধারণ করে রাজপথের আন্দোলনে নেমে আসার জন্য সকল নেতাকর্মীসহ দেশবাসী’র প্রতি আহবান জানান তিনি। 
এ সময় তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা এবং টাঙ্গাইল জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সাবেক সদস্য, বীর মুক্তিযোদ্ধা খন্দকার বাবুল চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে, অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং টাঙ্গাইল জেলা বিএনপি’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালাম পিন্টু’র মুক্তি দাবী করেন। 

এ সময় জেলা বিএনপির সহ সভাপতি আতাউর রহমান জিন্নাহ, জিয়াউল হক শাহীন, যুগ্ম সম্পাদক আবুল কাসেম, আনিসুর রহমান, খন্দকার রাসেদুল আলম রাসেদ, সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী, সাংগঠনিক শফিকুর রহমান শফিক, প্রচার সম্পাদক ও শ্রমিক দল নেতা এ কে মনিরুল হক ভিপি মুনীর, দপ্তর সম্পাদক মির্জা শাহীন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মাহমুদ হাসান টিটন, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোঃ শাফি ইথেন, সাধারণ সম্পাদক ভিপি নুরুল ইসলাম, মহিলা দলের সভানেত্রী নিলুফার ইয়াসমিন, সাধারণ সম্পাদক এডভোকেট মমতাজ করিম, জাসাসের বজলুর রহমান, বাবু পাভেল, মৎস্যজীবি দলের আহবায়ক এডভোকেট জামাল হোসেন, সদস্য সচিব মোস্তফা কামাল, সদর উপজেলা বিএনপির আসগর আলীসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, মহিলা দল, জাসাস, তাতীদল ও মৎস্যজীবি দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি