সংবাদ শিরোনামঃ

রাঙামাটিতে ভেজাল বিরোধী অভিযান

মিশু দে, রাঙামাটি
১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
প্রকাশিত: ১০:৩৮ আপডেট: ১০:৩৮

রাঙামাটিতে ভেজাল বিরোধী অভিযান


রাঙামাটি জেলার রিজার্ভ বাজার এলাকায় ভেজাল বিরোধী ও বাজার তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাঙামাটি জেলা শাখা। 

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা হতে ২টা পর্যন্ত শহরের রিজার্ভ বাজারে অভিযান চালানো হয়। এই অভিযানে মোট ৯টি প্রতিষ্ঠান পরিদর্শন করে অধিদফতরের কর্মকর্তারা।

এ সময় তারা ২টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ মতে সাত হাজার টাকা জরিমানা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাঙ্গামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান কর্তৃক পরিচালিত এই অভিযানে একটি হোটেলে সংবাদপত্র ব্যবহার করে খাদ্যদ্রব্য সংরক্ষণ ও ময়লাযুক্ত পানি ব্যবহার করায় ৫৩ ধারায় দুই হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। 

একই এলাকার একটি বরফ কলকে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম প্রস্তুত করায় ৪৩ ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৫ কেইস আইসক্রিম ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ব্যবসায়ীবৃন্দ ও ভোক্তাসাধারণের মাঝে ভোক্তা অধিকার বিষয়ক লিফলেট-প্যাম্ফলেট বিতরণ করে আইনটি মেনে চলতে অনুরোধ করা হয়।

অভিযান পরিচালনা করেন রাঙামাটি জেলা প্রশাসন। পুলিশ প্রশাসন ছাড়াও সার্বিক সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোসাম্মৎ লনাসিমা আক্তার খানম।

ব্রেকিংনিউজ/এসএসআর