চট্টগ্রামের সঙ্গে ১২ জেলার সড়ক যোগাযোগ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
৮ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৬:১১

চট্টগ্রামের সঙ্গে ১২ জেলার সড়ক যোগাযোগ বন্ধ

৯ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ। এতে বিভাগীয় জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে অন্তত ১২ জেলার। 

এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। সকাল থেকে চট্টগ্রামে কোথাও গণ ও পণ্য পরিবহন চলাচল করতে দেখা যায়নি। সাধারণ মানুষ বলছে, এভাবে চলতে থাকলে আমাদের অবস্থা খারাপ হয়ে পড়বে। এর সমাধান দরকার।

শওকত আকবর নামের এক ব্যবসায়ী বলেন, সকালে আগ্রাবাদে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়েছি। কিন্তু গাড়ি না পাওয়ার কারণে শেষ পর্যন্ত আর যেতে পারিনি। আন্দোলনে ক্ষতিগ্রস্ত হচ্ছি আমরা সাধারণ মানুষ।

সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হয়রানি ও চাঁদাবাজি বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেওয়া ৭২ ঘণ্টার আল্টিমেটাম গতরাতে শেষ হয়ে যাওয়ার আজ (৮ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে এই ধর্মঘট শুরু হয়।

সব ধরনের সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়ায় বন্দরনগরী ও এর আশপাশের ১৬টি রাস্তায় কোনো যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ির দেখা মিলছে না। এতে বেশ ভোগান্তিতে পড়েছেন স্থানীয় মানুষ।

ধর্মঘটের কারণে চট্টগ্রাম ছাড়াও নোয়াখালী, কুমিল্লা, ফেনী, লক্ষ্মীপুর, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় আজ সকাল থেকে পণ্য ও যাত্রীবাহী কোনো গাড়ি ছেড়ে যায়নি।

ব্রেকিংনিউজ/ এসএ