রংপুর উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর
১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৮:১৭

রংপুর উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

রংপুর-৩ (সদর ও সিটি করপোরেশসনের আংশিক) আসনের উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। প্রতীক পেয়েই বিএনপি ও জাতীয় পার্টিরসহ সব প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ করেন। 

প্রতীক বরাদ্দের শুরুতেই বিএনপি প্রার্থী রিটা রহমান নিজেই উপস্থিত থেকে দলীয় প্রতীক ধানের শীষ বুঝে নেন। এরপর গণফ্রন্টের প্রার্থী কাজী মো. শহিদুল্লাহ তার দলীয় প্রতীক মাছ, খেলাফত মজলিস প্রার্থী তৌহিদুর রহমান মন্ডল তার দলীয় প্রতীক দেয়াল ঘড়ি এবং এনপিপি প্রার্থী শফিউল আলম দলীয় আম প্রতীক গ্রহণ করেন।

অপরদিকে জাপার বিদ্রোহী প্রার্থী এইচ এম এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহারিয়ার আসিফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি (কার) প্রতীক গ্রহণ করেন। প্রতীক বরাদ্দের সময় সব প্রার্থী নিজেই উপস্থিত থেকে দলীয় প্রতীক নিলেও জাতীয় পার্টির প্রার্থী শাদ এরশাদ নিজে উপস্থিত ছিলেন না। তবে রিটার্নিং অফিসার শাদ এরশাদকে তাদের দলীয় প্রতীক লাঙল বরাদ্দ দেন।

এদিকে রিটার্নিং অফিসার প্রতীক বরাদ্দ করার আগে প্রার্থীদের নির্বাচনি আচরণবিধি কঠোরভাবে মেনে নেওয়ার আহ্বান জানান। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads