চবিতে প্রদীপ প্রজ্জ্বলন করে আবরার হত্যার বিচার দাবি

চবি করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:০৯ আপডেট: ০২:৫৭

চবিতে প্রদীপ প্রজ্জ্বলন করে আবরার হত্যার বিচার দাবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সারাদেশে চলমান আন্দোলনের সাথে সংহতি জানিয়ে প্রদীপ প্রজ্জ্বলন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীরা। 

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

এসময় অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্রী সায়মা আখতার মিশু বলেন, ছাত্র রাজনীতির ইতিহাস দেখলে গৌরবোজ্জ্বল ইতিহাস পাওয়া যাবে। কিন্তু কিছু সন্ত্রাসী গোষ্ঠী এই ছাত্র রাজনীতিকে কলুষিত করেছে। আমরা চাই তারা এ থেকে বেরিয়ে আসুক।

আধুনিক ভাষা ইন্সটিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্রী তাসনীম তাবাসসুম বলেন, ক্যাম্পাসে যেন সুষ্ঠু রাজনীতি চলে। আবরার হত্যার বিচার চাই।

ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী সানজিদা আফরিন বলেন, আমরা আবরার হত্যার সুষ্ঠু বিচার চাই। এটা যেন দ্রুত হয়। আগের ঘটনাগুলোতেও আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু তার যথার্থ ফলাফল পাইনি।

এসময় অন্যান্যরা বলেন, আমরা বুয়েট শিক্ষার্থীদের আহ্বানে সাড়া দিয়ে এই প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করেছি। আমরা আবরার হত্যায় জড়িতদের সুষ্ঠু বিচারে জোর দাবি জানাচ্ছি। সেই সাথে আমরা একটা বিষয় বিশেষভাবে বলতে চাই সেটা হলো এই ঘটনায় জড়িত কেউ যাতে কোনরূপ ফাঁকফোকর দিয়ে বেরিয়ে শাস্তির থেকে রেহাই না পায়, আবার নিরাপরাধ কেউ যাতে বলির শিকার না হয়।

প্রসঙ্গত, আবরার হত্যার প্রতিবাদে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র খালেদ সাইফুল্লাহ বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে একাই আন্দোলনে নামেন। পরে ওইদিন বিকেলে নগরীর ষোলশহর রেল স্টেশনে চবি সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও চট্টগ্রাম কলেজ, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়, মহসিন কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে বুধবার সকালে চবির ছাত্রীরা আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে আন্দোলন করেন। তাছাড়া চট্টগ্রাম নগরীতে আবরার হত্যার বিচারের দাবিতে চবি ছাত্রদল ও মানববন্ধন করে।

বেকিংনিউজ/এমজি

bnbd-ads