ফুটপাত দখল মুক্ত অভিযান: স্বাগত জানিয়েছে রংপুর নগরবাসী

স্টাফ করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১২:১৯

ফুটপাত দখল মুক্ত অভিযান: স্বাগত জানিয়েছে রংপুর নগরবাসী

রংপুর মহানগরীর ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও দখল মুক্ত ফুটপাত ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

সোমবার নগরীর কাচারী বাজার থেকে স্টেশন রোড জীবন বীমা মোড় পর্যন্ত এ অভিযান চালানো হয়। এদিকে নিয়মিত অভিযানের মাধ্যমে রংপুর মহানগরীকে যানজটমুক্ত করতে এ ধরনের অভিযানকে স্বাগত জানিয়েছে রংপুর নগরবাসী।

রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী মেজিস্ট্রেট ও সহকারী কমিশনার রায়হানুল ইসলাম, “রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার নাজরান রউফসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।”

রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী মেজিস্ট্রেট ও সহকারী কমিশনার রায়হানুল ইসলাম জানান, “মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কের দুই পাশে নিরাপদ ফুটপাত ব্যবস্থা নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।”

সোমবার কাচারী বাজার এলাকা থেকে স্টেশন রোড জীবন বীমা মোড় পর্যন্ত পায়ে হেঁটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ফুটপাত থেকে অবৈধ স্থাপনা, ছোট ছোট দোকান উচ্ছেদ করা হয়েছে। একই সাথে ফুটপাতের সাথে থাকা ব্যবসায়ী ও দোকানীদের ফুটপাতে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে সতর্কতামূলক নির্দেশনা দেয়া হয়। এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

“এরপরও যদি কেউ ফুটপাত দখলে রেখে প্রতিবন্ধকতা তৈরি করে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”

ব্রেকিংনিউজ/এমজি