সংবাদ শিরোনামঃ

রাজশাহীতে চেয়ারম্যান পদে ২৬ জনের মনোনয়ন দাখিল

স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী
১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৯:৪৫ আপডেট: ০৯:৪৫

রাজশাহীতে চেয়ারম্যান পদে ২৬ জনের মনোনয়ন দাখিল

রাজশাহীর নয় উপজেলার মধ্যে ৮ উপজেলায় ব্যাপক উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রার্থীরা। 

সোমবার (১১ ফেব্রুয়ারি) দাখিলের শেষ দিনে বেলা ১০ টা থেকে বিকাল ৫টার মধ্যে চেয়ারম্যান পদে ৮ উপজেলার ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। 

এছাড়াও ভাইস চেয়ারম্যান ৩৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

জেলার নির্বাচন অফিস সূত্র জানায়, শেষ দিনে রাজশাহীর ৮ টি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে তানোরে চারজন, গোদাগাড়ীতে চারজন, চারঘাটে দুইজন, বাঘায় চারজন, বাগমারায় তিনজন, মোহনপুরে চারজন, দুর্গাপুরে তিনজন ও পুঠিয়ায় তিনজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। 

এদের মধ্যে গোদাগাড়ীতে মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগের মনোনীত জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান (স্বতন্ত্র), সালাউদ্দিন বিশ্বাস ও ওয়ার্কার্স পার্টির সাইদুর রহমান। তানোরে মনোনয়ন দাখিল করেন আওয়ামী লীগের মনোনীত লুৎফর হায়দার রশিদ ময়না ও ওয়ার্কার্স পার্টির শরিফুল ইসলাম। 

বাঘায় চারজন হলেন, আওয়ামী লীগের মনোনীত লায়েব উদ্দিন লাভলু, ছাত্রলীগ নেতা মেরাজুল ইসলাম মেরাজ, বিএনপি নেতা আবদুল্লাহ আল মামুন ও জাপা নেতা সামশুদ্দিন রিন্টু। 

চারঘাটে মনোনয়ন দাখিলকারী দুইজন হলেন, আওয়ামী লীগ মনোনীত ফখরুল ইসলাম ও এ্যাডভোকেট টিপু সুলতান। দুর্গাপুরে যারা মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন, আওয়ামী লীগের নজরুল ইসলাম, আবদুল মজিদ (আওয়ামী লীগের বিদ্রোহী) ও আবদুল কাদের মন্ডল।  

জেলার বাগমারায় তিনজন হলেন আওয়ামী লীগের মনোনীত অনিল কুমার সরকার, বিএনপির ডিএম জিয়াউর রহমান ও বাবুল হোসেন এবং জেলার পুঠিয়ায় মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত জিএম হিরা বাচ্চু, জাপার আনসার আলী ও মোখলেসুর রহমান মন্টু।

মোহনপুরে আওয়ামী লীগ মনোনীত এ্যাডভোকেট আবদুস সালাম, জাপার কামরুজ্জামান বুলু, স্বতন্ত্র শহীদ ইবনে ও আফজাল হোসেন বকুল।

জেলার ৯ টি উপজেলা হলেও আদালতে রিট করার কারণে পবা উপজেলা নির্বাচন স্থগিত হয়।

প্রথম দফা তফসিল অনুযায়ী আগামী ১০ মার্চ এসব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। 

ব্রেকিংনিউজ/এসএসআর