bnbd-ads
bnbd-ads

ঈদ উপলক্ষে নতুন টাকা বিনিময় শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২২ মে ২০১৯, বুধবার
প্রকাশিত: ০৪:৪২

ঈদ উপলক্ষে নতুন টাকা বিনিময় শুরু
ফাইল ছবি

ঈদ সালামি দিতে নতুন টাকার যেন জুড়ি নেই। আর ঈদকে সামনে রেখে তাই নতুন টাকা বিনিময় করে বাংলাদেশ ব্যাংক। আগামী ঈদুল ফিতর উপলক্ষে নতুন টাকা বিনিময় শুরু হয়ে গেছে। 

বুধবার (২২ মে) থেকে এ নতুন টাকা বিনিময় শুরু হয়ে চলবে আগার্মী ৩০ আগস্ট পর্যন্ত। 

বাংলাদেশ সূত্রে জানা গেছে, সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বাংলাদেশ ব্যাংক থেকে নতুন টাকা বিনিময় করতে পারবেন সাধারণ মানুষ। 

বাংলাদেশ ব্যাংক ছাড়াও বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৩০টি শাখা থেকেও মিলবে নতুন টাকা। এসব ব্যাংক থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের নোট পাওয়া যাবে। 

যেসব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে- এনসিসি ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আবদুল গণি রোড কর্পোরেট শাখা, অগ্রণী ব্যাংকের জাতীয় প্রেসক্লাব কর্পোরেট শাখা, এনআরবি গ্লোবাল ব্যাংকের মিরপুর শাখা, সাউথইস্ট ব্যাংকের কারওয়ানবাজার শাখা, সোস্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ন্যাশনাল ব্যাংকের মহাখালী শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের রাজারবাগ শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, শাহজালাল ইসলামী ব্যাংকের মালিবাগ শাখা।

এছাড়া ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ব্র্যাক ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ্-বাংলা ব্যাংকের এসএমই অ্যান্ড অ্যাগ্রিকালচার শাখা দক্ষিণখান, দি প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখা, ব্যাংক এশিয়া ধানমণ্ডি শাখা, দি সিটি ব্যাংকের বেগম রোকেয়া সরণি শাখা, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নন্দীপাড়া শাখা, প্রাইম ব্যাংকের এলিফেন্ট রোড শাখা, মার্কেন্টাইল ব্যাংকের নারায়ণগঞ্জ শাখা, এক্সিম ব্যাংকের শিমরাইল শাখা, ইসলামী ব্যাংক বাংলাদেশের গাজীপুর চৌরাস্তা শাখা, ইউসিবিএল, গাজীপুর চৌরাস্তা শাখা, উত্তরা ব্যাংকের সাভার শাখা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাভার শাখা এবং ট্রাস্ট ব্যাংকের কেরানীগঞ্জ শাখা।

ব্রেকিংনিউজ/জেআই

bnbd-ads
MA-in-English
bnbd-ads