কুয়ালালামপুরে বাংলাদেশি পণ্যের মেলা ‘শোকেস বাংলাদেশ’

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:২৩

কুয়ালালামপুরে বাংলাদেশি পণ্যের মেলা ‘শোকেস বাংলাদেশ’

বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) মালয়েশিয়ার বাজারে বাংলাদেশি পণ্য প্রচার করতে আজ বৃহস্পতিবার কুয়ালালামপুরে ‘চতুর্থ শোকেস বাংলাদেশ- গো গ্লোবাল’ নামে এক মেলার আয়োজন করেছে।

কুয়ালালামপুরে রয়্যাল চুলান হোটেলে অনুষ্ঠেয় মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশী এবং বিশেষ অতিথি থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ ও মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী ওয়াইবি ড. অং কিয়ান মিং।

বিএমসিসিআই কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশনারের সহযোগিতায় এই মেলার আয়োজন করছে মালয়েশিয়া সাউথ-সাউথ এসোসিয়েশন (এমএএসএসএ), মালয়েশিয়া এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কর্পোরেশন (এমএটিআরএডিই) ও বাংলাদেশ অর্থনৈতিক জোন কর্তৃপক্ষ (বিইজেডএ)।

বাংলাদেশে বিনিয়োগ আকৃষ্ট করা এবং আগ্রহী কোম্পানিগুলোকে বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য বাড়াতে উৎসাহী করে দুদেশের বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার করাই এই মেলার উদ্দেশ্য। এর মূল লক্ষ্য হলো মালয়েশিয়ান উদ্যোক্তাদের মধ্যে বাংলাদেশি পণ্য ও সেবা সম্বন্ধে সচেতনতা সৃষ্টি করা।

এ উপলক্ষে থাকছে সেমিনারসহ বিটুবি সভা ও বাংলাদেশি পণ্যের প্রদর্শন। মেলায় বড় বড় ব্যবসায়ী হাউজ, মালয়েশিয়ার আগ্রহী বিনিয়োগকারী ও সরকারি সংস্থা। এছাড়াও থাকছেন বাংলাদেশি বিনিয়োগকারীরা, যারা মালয়েশিয়া থেকে বাংলাদেশে বিনিয়োগ আনতে আগ্রহী।

এতে আরো বক্তব্য রাখবেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশনার শহিদুল ইসলাম, ঢাকায় মালয়েশিয়ার এক্টিং হাই কমিশনার ও বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস’র প্রেসিডেন্ট বেনজির আহমেদ।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads
bnbd-ads