আমেরিকার বাজারে মিলবে ওয়ালটন পণ্য

স্টাফ করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:১৮ আপডেট: ১১:২৮

আমেরিকার বাজারে মিলবে ওয়ালটন পণ্য

এখন থেকে আমেরিকায়ও মিলবে বাংলাদেশের তৈরি ওয়ালটনের ইলেকট্রনিক এবং আইসিটি পণ্য। এ লক্ষ্যে বাংলাদেশি ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন ও আমেরিকার বিশ্বখ্যাত ই-কমার্স অ্যামাজনের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এই চুক্তির মাধ্যমে ওয়ালটন ব্র্যান্ডের বিভন্ন পণ্য অ্যামাজনের প্ল্যাটর্ফম ব্যবহার করে বিশ্বব্যাপী বিক্রয় করা হবে। সব ধরনের ওয়ালটন পণ্য নিতে পারবে অ্যামাজন। তবে প্রাথমিকভাবে আমেরিকার বাজারে ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন এবং হোম অ্যাপ্লায়েন্স বিক্রি হবে।

বৃহস্পতিবার রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে এই চুক্তি স্বাক্ষরিত হয়। অ্যামাজন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শশাংক পান্ডে এবং ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার পণ্য বিভাগের প্রধান নির্বাহী লিয়াকত আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম, ওয়ালটন ডিজি টেক এর চেয়ারম্যান এসএম রেজাউল আলম, উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

চুক্তি সইয়ের পাশাপাশি অনুষ্ঠানে বাংলাদেশে তৈরি ট্যামারিন্ড মডেলের নতুন একটি ওয়ালটন ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়।

ব্রেকিংনিউজ/এমজি