চিনি শিল্পের স্বার্থে সকলকে একযোগে কাজ করার আহ্বান শিল্পমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০১৯, শনিবার
প্রকাশিত: ১১:২৩ আপডেট: ১১:২৬

চিনি শিল্পের স্বার্থে সকলকে একযোগে কাজ করার আহ্বান শিল্পমন্ত্রীর

দেশের চিনি শিল্পের সুরক্ষার স্বার্থে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। 

তিনি বলেন, লোকসান কাটিয়ে দেশীয় চিনিশিল্পকে লাভবান করার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করছে।

শিল্পমন্ত্রী শনিবার চুয়াডাঙ্গার দর্শনায় অবস্থিত কেরু এন্ড কোম্পানি বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক, আখচাষি, রাজনীতিবিদ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, সংসদ সদস্য সোলাইমান হক জোয়ার্দ্দার, আলি আজগর টগর, একেএম ফজলুল হক, কাজিম উদ্দিন আহমেদ, সহিদুজ্জামান ও শফিকুল আজম।

শিল্প প্রতিমন্ত্রী বলেন,  সরকারি শিল্প কারখানার শ্রমিকরা যাতে চাকরি না হারায় সে ব্যবস্থা নেওয়া হয়েছে। দেশীয় চিনি শিল্পের স্বার্থে আমদানিকৃত ‘র’ সুগারের উপর ভ্যাট বৃদ্ধি করা হয়েছে। তিনি এ সময় ভোক্তাদের দেশীয় চিনি ব্যবহারের আহ্বান জানান।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, জেলা প্রশাসক নজরুল ইসলাম, পুলিশ সুপার মাহবুবুর রহমান, কেরু চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক জাহিদ আলি আনছারি, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন ।

এর আগে শিল্পমন্ত্রী ও শিল্প প্রতিমন্ত্রী কেরু অ্যান্ড কোম্পানি বাংলাদেশ লিমিটেডের বিভিন্ন দফতর পরিদর্শন ও কয়েকটি নতুন ভবনের উদ্বোধন করেন।

ব্রেকিংনিউজ/এমজি