যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলব

স্টাফ করেসপন্ডেন্ট
৩ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৯:৩৫ আপডেট: ০৯:৫২

যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলব

ক্ষমতসানী আওয়ামী লীগের অঙ্গ সংগঠন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। তিন কার্যদিবসের মধ্যে তার নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ সব পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এ বিষয়ে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।

এতে বলা হয়েছে, ওমর ফারুক চৌধুরীর নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন, বিবরণীর তথ্য তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে হবে।

রাজধানীতে ক্যাসিনো বিরোধী অভিযানের সময় জুয়া ও চাঁদাবাজির অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার করে র‌্যাব। অভিযানের সময় যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাটসহ বেশ কয়েকজন যুবলীগ নেতার নাম উঠে আসে। 

এনিয়ে ক্ষিপ্ত যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতারের পর তিনি বলেন, ‘ ‘খালেদকে গ্রেফতারে দল ও যুবলীগকে পঙ্গু করার ষড়যন্ত্র কি না? যুবলীগের ইতিবাচক ইমেইজ নষ্ট করার ষড়যন্ত্র শুরু করেছে।’ যদিও পরে তিনি তার অব্স্থান থেকে সরে আসে।

কিন্তু বৃহস্পতিবার (৩ অক্টোবর) দেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমে তাকে নিয়ে খবর প্রকাশিত হয়। প্রতিবেদনে উঠে এসেছে— বিড়ি শ্রমিক ও এরশাদের জাতীয় পার্টির যুব সংগঠন থেকে যেভাবে যুবলীগ চেয়ারম্যান হয়েছেন।

যুবলীগ চেয়ারম্যান হওয়ার আগে ঋণখেলাপি হিসেবে তার সম্পদ নিলামে উঠে আসার মতো অবস্থা ছিল, কিন্তু এখন তিনি ধনাঢ্য জীবন যাপন করছেন। হঠাৎ ভাগ্য পরিবর্তন হয়ে বিত্তবৈভবের মালিক হওয়া ৭১ বছর বয়সী ওমর ফারুক চৌধুরীকের দৃশ্যমান কোনো ব্যবসা নেই বলেও ওই প্রতিবেদনে উল্লেখ্য করা হয়।

ব্রেকিংনিউজ/ এসএ