শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা জান্নাতুল ফেরদৌসি

মানিকগঞ্জ প্রতিনিধি
৭ জুন ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ১১:০১

শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা জান্নাতুল ফেরদৌসি

এবার শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হলেন মানিকগঞ্জের শিবালয় উপজেলার নয়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদৌসি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত এ টু আই কর্মসূচির আওতায় শিক্ষক বাতায়নে চলতি সপ্তাহের (২৩ সপ্তাহের) তিনজন সেরা কন্টেন্ট নির্মাতার একজন হলেন তিনি। সেরা অন্য দুজন কন্টেন্ট নির্মাতা হলেন সিরাজগঞ্জের সহকারী প্রাথমিক শিক্ষক মোছাম্মৎ সালমা খাতুন ও প্রধান শিক্ষক মো. মাহমুদ শরীফ।

শিক্ষক বাতায়ন সূত্রে জানা যায় যে, সারা দেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৯ লক্ষ শিক্ষক/শিক্ষিকা আছে। তাদের মধ্যে আইসিটি ইন এডুকেশনে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক হচ্ছেন ৩ লাখ ৬৮ হাজার ৭৪৭ জন। এবার ১ লাখ ৬০ হাজার ৭৭৭টি কন্টেন্ট শিক্ষা বাতায়ণে আপলোড করা হয়েছে। এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৪৩ টি। ২৩ তম সপ্তাহে কন্টেন্ট সেরা কন্টেন্ট নির্মাতা জান্নাতুল ফেরদৌসি কন্টেন্ট আপলোড করেছেন ২৩ টি।

সেরা কন্টেন্ট নির্মাতা জান্নাতুল ফেরদৌসি মানিকগঞ্জ জেলা এম্বাসেডর। তিনি আইসিটি ইন এডুকেশন এর উপর ১২ দিনের প্রশিক্ষণ নিয়ে দীর্ঘদিন ধরে কন্টেন্ট নির্মাণ ও তা আপলোড করছেন। তিনি শিক্ষক বাতায়নের গুরত্ব নিয়ে শিক্ষকদের সাথে একাধিক বিষয় নিয়ে আলোচলা সভা করেছেন এবং বিভিন্ন সচেতন মূলক কর্মকাণ্ড পরিচলনা করে আসছেন। পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষামূলক কর্মকাণ্ডের সাথে জড়িত আছেন। এছাড়াও জান্নাতুল ফেরদৌসির লেখা ‘স্মৃতির বিকেল’ নামে একটি ছোট গল্পের বই বের হয়েছে।

ব্রেকিংনিউজ/এমজি