রাজউকে ফল প্রত্যাশীদের অপেক্ষা বাড়ছে, এসেছেন অভিভাবকরাও

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০১৯, বুধবার
প্রকাশিত: ০১:০৬ আপডেট: ০১:৫৩

রাজউকে ফল প্রত্যাশীদের অপেক্ষা বাড়ছে, এসেছেন অভিভাবকরাও

রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান রাজউক উত্তরা মডেল কলেজে এইচএসসি পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন শিক্ষার্থী, অভিভাবক ও সংবাদকর্মীরা। হাতের মুঠোফোনে এসএমএস করে কিংবা ইন্টারনেটের মাধ্যমেই এইচএসসির ফলাফল পাওয়া যায়। তবুও শিক্ষার্থী ও ভিভাবকেরা নিজ চোখে কলেজের বোর্ডে এক নজর রেজাল্ট দেখার জন্য ছুটে এসেছেন। 

শিক্ষার্থীরা বলছেন, ফলাফল পাওয়া মানে উৎসবের আমেজ। যেন খুশির বন্যা বয়ে যাওয়া। কলেজে এসে ফলাফল পাওয়া সবার সাথে দেখা হওয়ারও একটা উপলক্ষ বলা চলে।

বুধবার (১৭ জুলাই) বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কলেজে কাঙ্ক্ষিত ফলাফলের আশায় ভিড় জমাতে থাকেন শিক্ষার্থী-অভিভাবকেরা।

শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শওকত আলম ব্রেকিংনিউজকে জানান, চলতি বছর এ প্রতিষ্ঠান থেকে ১৫৮৯ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

গত বছর কলেজটি থেকে ১ হাজার ৫৩৯ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১ হাজার ৫৩৮ জন পাস করে। অর্থাৎ পাসের হার ছিল ৯৯ দশমিক ৯৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ৭৫৫ জন।


আগের বছর ২০১৭ সালে এই শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে এইচএসসি পরীক্ষায় ১ হাজার ৩৭০ শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং সবাই পাস করে। আর জিপিএ-৫ পায় ৭৮৯ জন। সে হিসাবে গত বছর রাজউক উত্তরা মডেল কলেজ থেকে পাসের হার ও জিপিএ-৫ পাওয়ার সংখ্যা উভয়ই কম ছিল।

এবারের এইচএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ বলেন, ‘এবার খুব সুন্দর পরীক্ষা হয়েছে। পরীক্ষা নিয়ে কারও মনে কোনও প্রশ্ন ছিল না। পরিবেশও ছিল সুন্দর।’

ব্রেকিংনিউজ/টিটি/এমআর